মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১
23.8 C
Habiganj

শিশুদের জন্য নিরাপদ ও সমৃদ্ধ বিশ্ব গড়তে হবে।। জেলা প্রশাসক

বিশ্ব শিশু দিবসে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেছেন, শিশুদের জন্য নিরাপদ ও সমৃদ্ধ বিশ্ব গড়ে তুলতে হবে, শিশুদের জন্য যদি বিনিয়োগ করতে না পারি, তাহলে আগামীর শিশুদের জন্য নিরাপদ বিশ্ব সমাজ ব্যবস্থা গড়ে তোলা কষ্টকর হবে। তাই আমাদের শিশুদের মননশীলতাকে বিকোশিত করার সুযোগ করে দিতে হবে, শিশুদের অধিকার নিশ্চিতে হ্যা বলতে হবে।

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে উদ্ধোধনী অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়। সোমবার (৪ অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির উদ্ধোগে হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ইশরাত জাহান। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা দিল আফরোজ কাঞ্চি, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবুল আলম, জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ রুহুল্লাহ, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, বিয়াম লাইব্রেরি একাডেমীর অধ্যক্ষ সৈয়দা রওশন সুলতানা, কলামিস্ট ও সাহিত্যিক তাহমিনা বেগম গিনি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ইসমত আরা বেগম প্রমুখ।

“শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ৪ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত শিশু অধিকার সপ্তাহে চিত্রাঙ্কন, রচনা, দেশাত্মবোধক সঙ্গীত এবং বিশেষ চাহিদা সম্পন্ন ও সুবিধা বঞ্চিত শিশুদের অংশগ্রহনে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe