রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
26 C
Habiganj

শীতে কাঁপছে শায়েস্তাগঞ্জ

সৈয়দ আখলাক উদ্দিন মনসুরঃ আমাদের দেশে এসময়ে শীতের তীব্রতা ক্রমশ বৃদ্ধি পায়। প্রকৃতির এ ধারায় সারা দেশের ন্যায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার র্সবত্রই চলছে মৃদু শৈত্যপ্রবাহ।

গত দুইদিন থেকে মৃদু শৈত্যপ্রবাহের প্রভাবে শীত জেঁকে বসেছে। জেলার শায়েস্তাগঞ্জ, চুনারুঘাট, নবীগঞ্জ, বাহুবল, ও মাধবপুর উপজেলার বিশাল অংশজুড়ে রয়েছে পাহাড়ি এলাকা। আর এ শীতের তীব্রতা উল্লেখযোগ্য পরিমাণে অনুভূত হয় ঘনবন বেষ্টিত লোকালয়।

শায়েস্তাগঞ্জ উপজেলার লোকজনও শৈত্যপ্রবাহের কবলে পড়ে শীতে কাঁপছে। সিলেট বিভাগের মধ্যে শ্রীমঙ্গল এলাকায় শীতের তীব্রতা এমনিতেই অত্যাধিক থাকে।

এতে করে শায়েস্তাগঞ্জ উপজেলা শ্রীমঙ্গলের পার্শবর্তী হওয়ার কারণে এমন হীমের প্রভাব এখানেও কম নয়। হবিগঞ্জ জেলার উল্লেখিত পাহাড়ি এলাকায় বসবাসরত চা শ্রমিকসহ নিম্ন আয়ের মানুষেরা মানবেতর জীবন যাপন করছে। তীব্র শীতের উৎপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে তাদের স্বাভাবিক জীবন।

এদিকে শৈত্যপ্রবাহে দূর্ভোগে পড়েছেন স্কুল কলজেগামী শিক্ষার্থীসহ শ্রমজীবী মানুষজন। এ কনকনে শীতে সবচেয়ে বিপাকে পড়েছেন শিশু  ও বৃদ্ধরা। যার ফলে ঠান্ডাজনিত রোগ বালাই সহজেই কাবু করতে পারছে। অন্যদিকে এ শৈত্যপ্রবাহ খুশির র্বাতা নিয়ে এসেছে শীতবস্ত্র ব্যবসায়ীদের জন্য।

আরো পড়ুনঃ তার বিহীন আকাশ দেখল সিলেট বাসী

ঠাণ্ডার তীব্রতা বাড়তে থাকায় শীতবস্ত্রের দোকানগুলোতে বাড়ছে কেনাকাটা। শায়েস্তাগঞ্জের শীত নিবারণের কাপড়ের র্মাকেট গুলোতে সকাল থেকে মধ্য রাত র্পযন্ত ভিড় জমাচ্ছেন ক্রেতারা।

নতুন শীতবস্ত্র বিক্রির দোকান ছাড়াও ফুটপাথের পুরাতন শীতবস্ত্র বিক্রির দোকানেও ক্রেতাদের ভিড় চোখে পড়ার মতো। সবাই যার যার সাধ্যমত নতুন পুরাতন শীতবস্ত্র ক্রয় করছেন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe