বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বুধবার, ১ ডিসেম্বর ২০২১
17.1 C
Habiganj

সদর উপজেলায় নারী উদ্যোক্তা তৈরীর লক্ষ্যে প্রশিক্ষণ

হবিগঞ্জের সদর উপজেলায় নারী উদ্যোক্তা তৈরীর লক্ষ্যে ব্লক এবং বাটিক প্রিন্টিং বিষয়ক ১৫ দিনের বেসিক প্রশিক্ষণের আয়োজন করা হয়।

এসময় উপজেলার বিভিন্ন এলাকা থেকে ২০জন নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেন। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা কনফারেন্স রুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পালের সভাপতিত্ত্বে প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম।

সদর উপজেলায় নারী উদ্যোক্তা তৈরীর লক্ষ্যে প্রশিক্ষণ

এসময় বক্তাগণ বলেন, বর্তমানে দেশের সার্বিক উন্নয়নে নারীদের সক্রিয় অংশগ্রহণ রয়েছে। দেশের শিল্প কারখানাসহ প্রতিটি কর্মক্ষেত্রে নারীরা নিবীড়ভাবে কাজ করে যাচ্ছে, বৈদেশিক মুদ্রা অর্জনসহ জাতীয় অর্থনীতিতে বিশেষ অবদান রাখছেন।

প্রযুক্তির এই যুগে কারিগরি দক্ষতা এবং উদ্যোক্তা তৈরীর বিকল্প নাই, কাজেই নারীদেরকে কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তুলতে পারলে পারিবারিক এবং রাষ্ট্রীয় উন্নয়নে আরো অবদান রাখতে পারবে।

উপজেলা প্রশাসনের উদ্যেগে আয়োজিত প্রশিক্ষণে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, পুরুষ ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষক নিলুফা ইয়াসমিন, উপজেলা ফেসিলিটেটর দেলোওয়ার হোসেন টিট প্রমুখ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe