রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১
26 C
Habiganj

সদর হাসপাতালে রোগীদের ম্যাট্রেক্সে দেখে অসন্তোষ স্বাস্থ্য মহাপরিচালকের

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা.আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, সরকারের সমউপযোগী প্রদক্ষেপের কারণে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পেরেছে। স্বাস্থ্যসেবা মানুষের দুরগড়ায় পৌছে দেওয়ার জন্য নিরলসভাবে ভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া প্রধানমন্রী সারাদেশে কমিউনিটি ক্লিনিকসহ বিকেন্দ্রিভুত সেবা চালু করেছেন।

তিনি আরো বলেন, মেডিকেল কলেজের শিক্ষার্থীদেরকে এমনভাবে পাঠদান করতে হবে, যাতে তারা যোগ্য নাগরীক হিসেবে গড়ে উঠে, দেশ এবং দশের সেবায় নিজেকে আত্ত্বনিয়োগ করতে পারে।

সদর হাসপাতালে রোগীদের ম্যাট্রেক্সে দেখে অসন্তোষ স্বাস্থ্য মহাপরিচালকের

তিনি আজ রবিবার ১৭ অক্টোবর হবিগঞ্জ ২৫০ শর্য্যা আধুনিক সদর হাসপাতাল এবং শেখ হাসিনা মেডিকেল কলেজ পরিদর্শন শেষে সার্কিট হাউজে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরী করোনাকালীন সময়ে হবিগঞ্জ স্বাস্থ্য বিভাগ এবং প্রশাসনের সমন্বিত উদ্ধোগের একটি চিত্র উপস্থাপন করেন।

এর আগে মহাপরিচালক ডা.আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম সদর হাসপাতালের ওয়ার্ড পরিদর্শন করেন এবং ভর্তিকৃত রোগীদের সাথে কথা বলে তাদের খোজ খবর নেন। ওর্য়াড পরিদর্শনের সময় তিনি রোগীদের ব্যবহারের জন্য ম্যাট্রেক্সের অবস্থা দেখে অসন্তোষ প্রকাশ করেন এবং দ্রুত চাহিদাপত্র দিয়ে ম্যাট্রেক্সে সংগ্রহের নির্দেশনা প্রদান করেন।

পাশাপাশি তিনি নতুন ভবনে করোনার টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন।

সদর হাসপাতালে রোগীদের ম্যাট্রেক্সে দেখে অসন্তোষ স্বাস্থ্য মহাপরিচালকের

পরিদর্শন শেষে মতবিনিময় সভায় জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব(উন্নয়ন) মো: সাইদুর রহমান, অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো: অলিউল্লাহ, এনডিসি, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা.নাসিমা সুলতানা,অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা.মীরজাদী সেব্রিনা ফ্লোরা, পরিচালক(স্বাস্থ্য), সিলেট বিভাগ ডা.হিমাংশু লাল রায়, সিভিল সার্জন ডাঃ এ কে এম মোস্তাফিজুর রহমান প্রমুখ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe