সোমবার, ১৭ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

17.2 C
Habiganj
সোমবার, ১৭ জানুয়ারি ২০২২

সাতছড়ি জাতীয় উদ্যানে র‍্যাব, সেনাবাহিনীর অভিযান

চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে অভিযান চালিয়ে ১৩টি রকেট লাঞ্চার সেল, ১১টি চার্জার ও ১৩টি পাইপ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুর থেকে সন্ধ্যা  পর্যন্ত সাতছড়ি জাতীয় উদ্যানের গহীণ অরণ্যে অভিযান চালিয়ে এসব অস্ত্র গোলাবারুদ উদ্ধার করা হয়। জাতীয় উদ্যানের পুর্বদিনে কনিমুছড়া এলাকার দক্ষিনে প্রায় এক কিলোমিটার ভিতরে র‌্যাব সদস্য ও সেনা সদস্যরা সিভিল পোষাকে অভিযান চালায়। সন্ধ্যা পর্যন্ত চলে অভিযান।

স্থানীয়দের সুত্র মতে, বৃহস্পতিবার সন্ধ্যার  পর থেকেই র‌্যাব-৭ একটি দল এবং সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের একটি টিম যৌথ ভাবে সাতছড়ি জাতীয় উদ্যানের ট্রেইল দিয়ে বনে প্রবেশ করে অভিযান শুরু করে। অভিযান চলে শুক্রবার সারাদিন এবং শনিবার সন্ধ্যা  পর্যন্ত।

শনিবার সন্ধ্যায়  র‌্যাব-৭ এর অধিনায়ক লেঃ কর্ণেল মশিউর রহমান জুয়েল জানান, অভিযানে ১৩টি রকেট লাঞ্চার সেল, ১১টি চার্জার এবং ১৩টি পাইপ উদ্ধার করা হয়। এসব অস্ত্র ও গোলাবারুদ একটি নীল রংয়ের ড্রামে ভর্তি ছিল বলেও তিনি জানান। তিনি আরো জানান, আপতত অভিযান সমাপ্ত করা হয়েছে। তবে সিলেট থেকে একটি বোম ডিস্ফোজল টিম ঘটনাস্থলে এসে উদ্ধারকৃত বিস্ফোরক ধ্বংস করেছে।

এদিকে, র‌্যাব-সেনাবাহিনী এ অভিযানের খবরে সাতছড়ি জাতীয় উদ্যানে আসা পর্যটকদের মধ্যে আতংক দেখা দিয়েছে। অনেকেই পার্কে ঘুরতে এসে এমন আলোচনা শুনে ফেরত চলে যান। অভিযানের খবর পাওয়ার পর থেকেই চুনারুঘাট থানার একটি টহল পার্টি পার্ক এলাকায় টহল দিচ্ছে। সাতছড়ি জাতীয় উদ্যানে বাড়ানো হয়েছে পুলিশ টহল। তারা সতর্কাবস্থায় রয়েছেন বলে জানিয়েছেন চুনারুঘাট থানার (ওসি) শেখ নাজমুল হক।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe