সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১
25.7 C
Habiganj

সিলেট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন

সিলেট সংবাদদাতা : অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলো সিলেটের উপকন্ঠ কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ কেন্দ্র। আগুনে পুড়েছে ক্যাবল তার ও রক্ষিত কাঠের বাক্স।

শুক্রবার (১৯ জানুয়ারি) মধ্যরাত সোয়া ১২টার দিকে বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে আগুন লাগার ঘটনাটি ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর কয়েকটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

দমকল বাহিনীর সিলেটের সিনিয়র স্টেশন অফিসার শিমুল মো. রফি এ প্রতিনিধিকে জানান, বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন লাগার ঘটনায় অন্তত লাখ টাকা মূল্যের ক্যাবল ও বাক্স পুড়ছে। উদ্ধার করা হয়েছে আরো অন্তত ৫০ লাখ টাকার মালামাল। তবে কি কারণে আগুন লাগার ঘটনাটি ঘটেছে, বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

বিদ্যুৎ ও বিতরণ বিভাগ সিলেটের প্রধান প্রকৌশলী প্রবীর দে জানান, শুস্ক মৌসুম, তাই বিদ্যুৎ লাইনের সংযোগস্থলে স্পার্ক করে স্ফুলকি থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে স্টোর রুমের পাশে ক্যাবল তারের একটি ড্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। তারের পুরো লেয়ারটা ক্ষতিগ্রস্ত হয়েছি কিনা, তা খুলে দেখা হচ্ছে। অবশ্য অগ্নিকাণ্ড বড় ধরনের ক্ষতির কারণ হতে পারতো বলেন তিনি।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe