প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমানের জানাজা সম্পন্ন

সিলেটের জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজীরবাজার মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমানের জানাজা সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৯ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন মরহুমের দ্বিতীয় ছেলে মাওলানা ইউসুফ। পরে প্রিন্সিপাল হাবিবুর রহমানকে তাঁর কর্মস্থল কাজিরবাজার মাদ্রাসা সংলগ্ন স্থানে সমাহিত করা হয়।

মাদরাসা মাঠে প্রিন্সিপাল হাবীবুর রহমানের জানাজায় অংশ নিতে সিলেটের বিভিন্ন স্থান থেকে মাদ্রাসা মাঠে জড়ো হন বিভিন্ন শ্রেণী-পেশার অগণিত মানুষ। নগর জুড়ে মানুষের ঢল নামে।

জানাজার নামাজের পূর্বে মরহুমের জীবনী নিয়ে বক্তব্য রাখেন রাজনীতিবিদ থেকে শুরু করে আলেম-উলামারা।

এসময় তাঁর রুহের মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন জানিয়ে বক্তারা বলেন, প্রিন্সিপাল হাবিবুর রহমান ছিলেন একজন সংগ্রামী আলেমে দ্বীন। বহুগুণে গুণান্বিত মানুষ। দ্বীনি শিক্ষার প্রচার-প্রসারসহ ও বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। তাঁর মৃত্যুতে ইসলামি রাজনৈতিক অঙ্গনের অপূরণীয় ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টায় মারা যান প্রিন্সিপাল হাবীবুর রহমান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও হৃদরোগে ভুগছিলেন। প্রিন্সিপাল হাবিবুর রহমানের গ্রামের বাড়ি গোলাপগঞ্জ উপজেলার ঘনশ্যাম গ্রামে।

১৯৪৫ সালে সিলেটের গোলাপগঞ্জে জন্ম গ্রহণ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।