সিলেটে‘গরু চোরের’ হামলায় কৃষক নিহত

নিজস্ব প্রতিনিধি, সিলেট: সিলেটের গোয়াইনঘাটে গরু চোরের হামলায় এক কৃষক নিহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম গিরেন্দ্র বিশ্বাস (৫৫)। তিনি গোয়াইনঘাট উপজেলা ৭নং নন্দিরগাঁও ইউনিয়নের দ্বারিরপার গ্রামের মৃত নিদিয়া বিশ্বাসের ছেলে।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায় যে, সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে একদল গরু চোর গিরেন্দ্র বিশ্বাসের গরু চুরি করতে আসে। এসময় টর্চলাইটের আলোয় নিহত গিরেন্দ্র বিশ্বাস কচুয়ারপার গ্রামের কুখ্যাত গরু চুর জমসেদ আলীর ছেলে কয়েছ আহমদসহ ৬/৭ জনকে চিনতে পারেন এবং তাদেরকে আটকে রাখার চেষ্টা করলে গরু চুরেরা হাতের টর্চলাইট কেড়ে নিয়ে তাকে মাথায় আঘাত করে। এতে ঘটনাস্থলেই লুটিয়ে পড়ে মৃত্যুবরণ করেন গিরেন্দ্র বিশ্বাস।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. রজি উল্লাহ খানসহ পুলিশ সদস্যরা। এসআই মো. বাছেত মিয়া লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজে প্রেরণ করেন।

এ ঘটনায় গোয়াইনঘাটের অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল জলিল গিরেন্দ্র বিশ্বাসের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে। জড়িত অপরাধীদের দ্রুত গ্রেপ্তারে অভিযানও শুরু হয়েছে।

এদিকে খবর পেয়ে নিহত গিরেন্দ্র বিশ্বাসের বাড়ীতে ছুটে গেছেন সিলেটের সহকারী পুলিশ সুপার সার্কেল (উত্তর) আবুল হাসনাত খান। এসময় নিহতের পরিবার এবং শোকাহতদের শান্তনা দিয়ে তিনি জানান, ঘৃণ্য এ ঘটনায় জড়িত কেউ ছাড় পাবে না। তাদেরকে খুব তাড়াতাড়ি গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা হবে।