হুয়াওয়ে ওয়াই সিক্স প্রো ২০১৯ সিলেটে উন্মোচিত

হুয়াওয়ে ওয়াই সিক্স প্রো ২০১৯ সিলেটে উন্মোচিত 1

প্রেস বিজ্ঞপ্তিঃ দেশের উত্তর-পূর্ব প্রান্তে অবস্থিত পূণ্যভূমি সিলেটে উন্মোচিত হলো শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের নতুন স্মার্টফোন ওয়াই সিক্স প্রো ২০১৯। তরুণদের জন্য প্রিমিয়াম ফিচারের এ ফোনটিতে থাকছে শক্তিশালী র‌্যাম, ফ্রন্ট ফ্ল্যাশ স্মার্ট ক্যামেরা, ফ্যাশনেবল ডিজাইন ও ডিউড্রপ এইচডি ডিসপ্লে।

মঙ্গলবার (১২ মার্চ) সিলেট নগরীর শাহ্জালাল উপশহর রোডে অবস্থিত রোজ ভিউ হোটেলে হুয়াওয়ের নতুন স্মার্টফোন ওয়াই সিক্স প্রো ২০১৯ উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ)এর সেলস ডিরেক্টর জুনিয়র সালাহউদ্দিন সানজী। বিশেষ অতিথি ছিলেন এডিএ’র ন্যাশনাল সেলস ম্যানেজার মো. আব্দুল্লাহ আল মামুন। এছাড়া হুয়াওয়ের সিলেট অঞ্চলের চ্যানেল সেলস ম্যানেজার আনোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দও উপস্থিত ছিলেন।

হুয়াওয়ে ওয়াই সিক্স প্রো ২০১৯ সিলেটে উন্মোচিত

অপেক্ষাকৃত কম বাজেটে স্বাচ্ছন্দে স্মার্টফোন ব্যবহারের কথা মাথায় রেখে ফোনটিতে ৩ জিবি র‌্যাম রেখেছে হুয়াওয়ে। সাথে রয়েছে ৩২ জিবি রম। এছাড়া এক্সটারনাল স্টোরেজের জন্য ৫১২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। ফলে মেমোরি ফুরিয়ে যাওয়া নিয়ে কোনো চিন্তা করতে হবে না। নিজের মতো করে অ্যাপ, অডিও এবং ভিডিও স্টোর করা যাবে নির্বিঘ্নে। এর সাথে যারা গেম খেলতে ভালোবাসেন, তারাও কোনোরকম ল্যাগ ছাড়াই গ্রাফিকস গেমগুলো অনায়াসেই খেলতে পারবেন।

হুয়াওয়ের নতুন এ স্মার্টফোনটির বিশেষ দিক হচ্ছে এতে ব্যবহার করা হয়েছে ৬.০৯ ইঞ্চির এইচডি ডিউড্রপ ডিসপ্লে। ফলে বড় ডিসপ্লের অভিজ্ঞতা পাবেন গ্রাহকরা। ফোনটির স্ক্রিন টু বডি রেশিও ৮৭ শতাংশ।

ফোনটির ক্যামেরা ব্যবহারেও গ্রাহক পাবেন প্রিমিয়াম অভিজ্ঞতা। কারণ ফোনটিতে সেলফির জন্য ফ্রন্ট ফ্ল্যাশসহ রাখা হয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। মোবাইল ফটোগ্রাফির জন্য ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর সাথে রয়েছে ১.৮ অ্যাপারচার। এ রেঞ্জের অ্যাপারচারের কারণে অল্প আলোতেও স্মার্টফোনটিতে দারুণ ছবি পাওয়া যাবে।

তিনটি চমৎকার কালারে পাওয়া যাবে ফ্যাশনেবল ডিজাইনের এ স্মার্টফোনটি। মিডনাইট ব্ল্যাক, স্যাফায়ার ব্লু এবং লেদার ফিনিশড ডিজাইনের দৃষ্টি আকর্ষক অ্যাম্বার ব্রাউন। দেশে লেদার ফিনিশড ডিজাইনের এমন কালার প্রথমবারের মতো এনেছে হুয়াওয়ে। অ্যাম্বাার ব্রাউনে দৃষ্টি নন্দন ডিজাইনের জন্য আভিজাত্যের ছোঁয়া পাওয়া যাবে স্মার্টফোনটিতে।

স্যাফায়ার ব্লু ও মিডনাইট ব্ল্যাক কালারের এ ফোনটি পাওয়া যাবে ১২,৯৯৯ টাকায়। দৃষ্টি আকর্ষক লেদার ফিনিশড অ্যাম্বার ব্রাউন পাওয়া যাবে ১৩,৫৯৯ টাকায়। এছাড়াও থাকছে আকর্ষণীয় ডেটা বান্ডেল অফার। মোবাইল অপারেটর জিপি, রবি ও বাংলালিংকে বিশেষ এ ইন্টারনেট অফার পাওয়া যাবে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ:

বিশ্বের প্রায় ১৭০টির বেশি দেশে ও স্থানে হুয়াওয়ে সৃষ্টিশীল আইটি পণ্য, সেবা ও সল্যুশনস ব্যবহার হয় যা বিশ্বের মোট জনসংখ্যার এক-তৃতীয়াংশ মানুষকে সেবা দিচ্ছে। যুক্তরাষ্ট্র, জার্মানি সুইডেন, রাশিয়া, ভারত ও চীনে হুয়াওয়ের মোট ১৪টি গবেষণা ও উন্নয়ন (আরএন্ডডি) সেন্টার রয়েছে। হুয়াওয়ের তিনটি বিজনেস ইউনিটের মধ্যে হুয়াওয়ে কনজ্যুমার বিজি যারা কাজ করে স্মার্টফোন, পিসি, ট্যাবলেট, পরিধানযোগ্য ডিভাইস এবং ক্লাউড সেবা নিয়ে। বিশ্বব্যাপি টেলিকম খাতে ৩০ বছরের অভিজ্ঞতার উপর প্রতিষ্ঠিত হুয়াওয়ের নেটওয়ার্ক এবং একইসঙ্গে গ্রাহকদের অত্যাধুনিক প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার ব্যাপারে প্রতিষ্ঠানটি দৃঢ়-প্রতিজ্ঞ।