বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১
19.7 C
Habiganj

সৈয়দ আবুল মকসুদ এর মৃত্যুতে মানব সেবা সামাজিক সংগঠনের শোক বিবৃতি

প্রখ্যাত কলামিস্ট, গবেষক, প্রাবন্ধিক, সাংবাদিক ও লেখক, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহসভাপতি সৈয়দ আবুল মকসুদ ২৩ ফেব্রুয়ারি ২০২১ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ঢাকার স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন।

মানবসেবা সামাজিক সংগঠন, হবিগঞ্জ এর সভাপতি ফরহাদ আহমেদ চৌধুরী, সাধারন সম্পাদক সাংবাদিক শরীফ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক প্রভাষক মৃদুল কান্তি রায় এক যৌথ শোক বিবৃতিতে সৈয়দ আবুল মকসুদ মৃত্যুতে তাঁর কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা রেখে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছেন।

সৈয়দ আবুল মকসুদ দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে কাজ করেন। ১৯৯৫ সালে তিনি বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।

পরবর্তিতে তিনি বাংলাদেশের পরিবেশ রক্ষা আন্দোলনে অসামান্য ভূমিকা পালন করেছেন। যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ আরো উল্লেখ করেন- অসাম্প্রদায়িক ও প্রগতিশীল চিন্তাবিদ সৈয়দ আবুল মকসুদ এঁর আকস্মিক মৃত্যুতে দেশ ও জাতির জন্য অপূরনীয় ক্ষতি হয়েছে। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবার, পরিজন ও অনুসারীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছি।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe