বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

23 C
Habiganj
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

স্কাউটিংয়ে উডব্যাজ অর্জন করলেন হবিগঞ্জের ২ কৃতি স্কাউটার

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সৈয়দ আজিজ হাবিব উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের ইউনিট লিডার স্কাউটার সুজন চন্দ্র দেব এবং লাখাই উপজেলার বামৈ সরকারি উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের ইউনিট লিডার মোঃ মুমিনুল হক নিটুল স্কাউট শাখায় উড ব্যাজ অর্জন করেছে। স্কাউটিংয়ের পাঁচ স্তরবিশিষ্ট প্রশিক্ষণ স্কিম ও নির্দিষ্ট কার্যক্রম সম্পন্ন করার পর যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ স্কাউটসের জাতীয় সদর দপ্তর তাদের উডব্যাজ মঞ্জুর করেছে। বাংলাদেশ স্কাউটসের উপপরিচালক (প্রশিক্ষণ) জনাব ফারুক আহম্মদ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। উডব্যাজ অর্জনের মাধ্যমে একজন স্কাউটার স্কাউটিংয়ের জাতীয় ও আন্তর্জাতিক প্রায় সব ট্রেনিং ও কর্মসূচিতে প্রশিক্ষক হিসেবে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করেন।
মোঃ মুমিনুল হক ও সুজন চন্দ্র দেব বলেন, স্কাউট লিডার হিসেবে এটি আমাদের অন্যতম অর্জন। আমরা স্কাউট আন্দোলনের মূলমন্ত্র ও আত্মমর্যাদাকে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে চাই। উডব্যাজ অর্জনে যারা আমাদের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা স্কাউটিংয়ের লক্ষ্য ও উদ্দেশ্য পূরণে সবসময় সর্বদা নিজেদেরকে নিয়োজিত রাখার যথাসাধ্য চেষ্টা করব। উল্লেখ্য যে, মোঃ মুমিনুল হক ও সুজন আইসিটি বিষয়ে দক্ষতার জন্য a2i কর্তৃক জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত হন।

এদিকে স্কাউটিংয়ে উডব্যাজ অর্জন করায় ইতোমধ্যে এই দুই কৃতি স্কাউটারকে অভিনন্দন জানিয়েছেন হবিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব মো. রফিকুল আলম, বাংলাদেশ স্কাউটসের সাবেক জাতীয় উপ কমিশনার ও সহকারী লিডার ট্রেনার জনাব মো. হারুন-অর-রশিদ সাগর, বাংলাদেশ স্কাউট্স হবিগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত জাতীয় উপকমিশনার জনাব মো. জুনায়েদ, বাংলাদেশ স্কাউট্স সিলেট অঞ্চলের আঞ্চলিক পরিচালক জনাব এস এম জহির উল আলম, বাংলাদেশ স্কাউটসের লিডার ট্রেনার জনাব প্রমথ সরকার ও বদরুন নাহার, হবিগঞ্জ জেলা স্কাউট সম্পাদক জনাব মো. শাহজাহান, লাখাই উপজেলা স্কাউট সম্পাদক জনাব হেমেন্দ্র দাশ নিতাই, নবীগঞ্জ উপজেলা স্কাউট এর কমিশনার আলী আমজাদ মিলন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe