বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বুধবার, ১ ডিসেম্বর ২০২১
17.1 C
Habiganj

স্বার্থের উর্ধ্বে থেকে পুলিশের কাজে সহায়তা করতে হবে – আবু জাহির

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে বাংলাদেশ পুলিশ। ভাল কাজের জন্য পুলিশ সদস্যদের পুরস্কার দেয়া হচ্ছে। এতে দায়িত্ব পালনে তাঁরা আরও বেশি আগ্রহী হয়ে উঠছেন। পুরস্কার মানুষের দায়িত্ব বাড়িয়ে দেয়।

শনিবার কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে হবিগঞ্জ জেলা পুলিশের আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে একথা বলেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি। সকাল এগারোটায় সদর মডেল থানা প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে এমপি আবু জাহির আরও বলেন, পুলিশ-জনতা একসঙ্গে কাজ করলে অপরাধমুক্ত সমাজ গঠন হবে। সেই লক্ষ্যে দেশজুড়ে কমিউনিটি পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। এতে সকল ধরণের অপরাধ কমেছে। এই ধারা অব্যাহত রাখতে ব্যক্তি স্বার্থের উর্ধ্বে থেকে পুলিশকে সহায়তা করতে হবে।

তিনি বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে পুলিশ বিভাগের গৌরবময় ইতিহাস রয়েছে। পুলিশ হচ্ছে জনগণের বন্ধু, তাই পুলিশ এবং দেশের সকল নাগরিক এক সঙ্গে মিলে দেশটাকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে।

স্বার্থের উর্ধ্বে থেকে পুলিশের কাজে সহায়তা করতে হবে

অনুষ্ঠানের শুরুতে বেলুন উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে’র উদ্ধোধন করেন এমপি আবু জাহির। এরপর বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার এসএম মুরাদ আলির সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) শৈলেন চাকমার পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র আতাউর রহমান সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, পৌর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, কমিউনিটি পুলিশিং সভাপতি মোদারিছ আলী, সাধারণ সম্পাদক মহি উদ্দিন পারভেজ, প্রেসক্লাব সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাবেক পৌর মেয়র শহিদ উদ্দিন চৌধুরী প্রমুখ।

এসময় পুলিশ সদর দপ্তর থেকে হবিগঞ্জের ২জনকে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং হিসেবে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe