৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৯:০৯

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জের কৃতি সন্তান ডা: আসাদুজ্জামান বিএসএমএমইউ-এর অধ্যাপক হলেন

হবিগঞ্জের কৃতি চিকিৎসক এটিএম আসাদুজ্জামান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চর্ম ও যৌন রোগ বিভাগের অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন।

গত ১৪ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডাঃ মোঃ শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট বৈঠকে তাঁকে পদোন্নতি দেওয়া হয়।

তিনি হবিগঞ্জ সদর উপজেলার আদর্শ রিচি গ্রামের বাসিন্দা, হাজী চেরাগ আলী কলেজের প্রতিষ্ঠাতা ডাঃ সিদ্দিক আলীর সন্তান এবং দেশের খ্যাতনামা রাজনীতিবীদ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি’র চাচাতো ভাই।

ডাঃ এটিএম আসাদুজ্জামান ২০২৩ সাল থেকে বিএসএমএমইউ-এর চর্ম ও যৌন রোগ বিভাগের সহযোগী অধ্যাপক এবং এর আগে সহকারী অধ্যাপকের দায়িত্বে ছিলেন। মানবিকতার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে তিনি সুখ্যাতি অর্জন করেছেন।

এটিএম আসাদুজ্জামানের সঙ্গে কথা বলে জানা গেছে, তিনি ১৯৮৯ সালে ঘোড়াশাল সার কারখানা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং ১৯৮১ সালে কুমিল্লার রেসিডেন্সিয়াল মডেল স্কুল থেকে উচ্চ মাধ্যমিক কৃতিত্বের সঙ্গে পাশ করেন।

এরপর ১৯৮৮ সালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রী অর্জন করেন। এছাড়া বিএসএমএমইউ থেকে তিনি এমডি ডিগ্রী অর্জন করেছেন ২০০৪ সালে।

তাঁর বাবা ডাঃ সিদ্দিক আলী হবিগঞ্জ জেলায় মুসলিমদের মধ্যে দ্বিতীয় এমবিবিএস চিকিৎসক ছিলেন এবং তাঁর ভাই ড. এটিএম আনিসুজ্জামান বাবুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ছিলেন। পরবর্তীতে ইংল্যান্ডে গিয়ে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

দ্বিতীয় ভাই এটিএম হাসানুজ্জামান ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে শিক্ষাজীবন শেষ করে বর্তমানে যুক্তরাষ্ট্রে কর্মরত।

ছোট ভাই এটিএম আশরাফুজ্জামান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে শিক্ষাজীবন শেষ করে বর্তমানে অস্ট্রেলিয়ায় কর্মরত রয়েছেন।