শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১
26.2 C
Habiganj

হবিগঞ্জের বিশিষ্ট আইনজীবি আজমান আলীর ইন্তেকাল

হবিগঞ্জের বিশিষ্ট আইনজীবি ও হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সাবেক সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আলহাজ্ব আজমান আলীর ইন্তেকাল করেছেন।

সোমবার ভোরে সিলেটের মাউন্ড এ্যাডোরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৭৫) বছর। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

সকালে মরহুমের সিলেমা হল রোডস্থ বাস ভবনে লাশ নিয়ে আসলে মরহুমের আত্মীয় স্বজন, সহকর্মীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ শেষবারের মত তাকে দেখার জন্য ভীড় জমান। এ সময় তার স্বজন, দলীয় নেতাকর্মীসহ দীর্ঘ দিনের সহকর্মী অনেক আইনজীবিরা তার লাশ দেখে কান্নায় ভেঙ্গে পড়েন।

বেলা ২টার দিকে হবিগঞ্জ বার লাইব্রেরী প্রাঙ্গণে মরহুমের ১ম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার বিচারক আইনজীবিসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশ গ্রহন করেন। বাদ আছর মরহুমের গ্রামের বাড়ি শহরতলীর জালালাবাদ নোয়াগাওয়ে ২য় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

মরহুম অ্যাডভোকেট আজমান আলী জাতীয় পার্টির প্রতিষ্ঠার পরই পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদেও আদের্শে অনুপ্রানিত হয়ে হবিগঞ্জ জেলা জাতীয় পার্টিতে যোগদান করেন। এরপর তিনি বিভিন্ন সময় জেলা জাতীয় পার্টি বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি জাতীয় পার্টির অঙ্গ সংগঠন জাতীয় কৃষক পার্টির সভাপতির দায়িত্ব পালন করেছেন।

দলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করায় সুবাদে দলীয় চেয়ারম্যান এইচএম এরশাদের সাথেও তার সম্পর্ক গড়ে উঠেছিল। সর্বশেষ জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ মরহুম আলী আজমান আলীকে হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি হিসেবে মনোনীত করেছিলেন। তিনি হবিগঞ্জ আইনজীবি সমিতির নির্বাচন কমিশনারের দায়িত্বও পালন করেছেন।

জাতীয় পার্টির নেতা অ্যাডভোকেট আজমান আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। এক শোক বার্তায় তিনি বলেন-অ্যাডভোকেট আজমান আলী ছিলেন পল্লীবন্ধু এরশাদের এক আদর্শের সৈনিক ছিলেন। তার মৃত্যুতে তিনি গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারবর্গেও প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়াও শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির মহাসচিব সাবেক মন্ত্রী জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টির প্রেসিডিয়ামের সাবেক সদস্য আলহাজ্ব মোহাম্মদ আতিকুর রহমান আতিক ও কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক শংকর পাল।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe