হবিগঞ্জে অভিযান চালিয়ে ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিনিধিঃ হবিগঞ্জের পৌর এলাকার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার দুপুরে পরিচালিত এ অভিযানে শায়েস্তানগর বাজারের মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে দ্বীপা স্টোরকে ১ হাজার টাকা জরিমানা এবং অসাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য সংরক্ষণের অপরাধে একই বাজারের হযরত শাহজালাল রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিনে পোড়া তেল ব্যবহার ও অস্বাস্থ্যকর পরিবেশের জন্য বাণিজ্যিক এলাকার বিরতি রেস্টুরেন্টকে আরো ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন হবিগঞ্জ জেলা পুলিশের একটি টিম।

এসময় শায়েস্তানগর ও চৌধুরী বাজারের কাছামাল ব্যবসায়ীদের ৭ দিনের মধ্যে বাজারে মূল্য তালিকা প্রদর্শনের সময়সীমা বেঁধে দেন সহকারি পরিচালক।

তিনি বাজার কমিটির সভাপতি ও ব্যবসায়ীদেরকে ডেকে এনে এ আদেশ প্রদান করেন।

তিনি বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে যদি মূল্য তালিকা প্রদর্শন না করা হয় তবে বাজারের প্রত্যেক দোকানকে ভোক্তা অধিকার আইনের ৩৮ ধারায় অভিযুক্ত করে অর্থদন্ড অারোপ করা হবে।

উল্লেখ্য, এর আগে কয়েকবার মূল্য তালিকা প্রদর্শনের জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হলেও তারা তাতে কর্ণপাত করেননি। অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যহত থাকবে।