বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২

হবিগঞ্জে আন্তজার্তিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

Array
- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে হবিগঞ্জে আন্তজার্তিক দুর্নীতি বিরোধী দিবস-২০১৯ পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার সকালে হবিগঞ্জ শহরে দুদক ও দুপ্রকের উদ্যোগে এক বর্নাঢ্য র‌্যালী শহরে বের করা হয়।

এতে অংশ নেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান ও তার অধীনস্থ সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান-শিক্ষার্থী, দুদক সমন্বিত কার্যালয় হবিগঞ্জের উপ-পরিচালক মোঃ কামরুজ্জামান, জেলা দুপ্রকের সাধারন সম্পাদক সাবেক উপাধ্যক্ষ আব্দুজ জাহের সহ শত শত ব্যক্তিবর্গ। এ সময় সকলের হাতে রং-বেরঙের ব্যানার-ফেস্টুন নিয়ে দুর্নীতি বিরোধী শ্লোগানে রাজপথ প্রকম্পিত হয়। একই সময় দুর্নীতি বিরোধী গণস্বাক্ষর সংগ্রহের কার্যক্রমও চলে। পরবর্তীতে জেলা প্রশাসক কার্যালয় সভা কক্ষে আন্তজার্তিক দুর্নীতি বিরোধী দিবসের প্রেক্ষাপট নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুপ্রক সহ-সভাপতি ডাঃ জমির আলীর সভাপতিত্বে এবং জেলা দুদক সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মোঃ কামরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার এস এম ফজলুল হক। এতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, দুপ্রক সেক্রেটারী সাবেক উপাধ্যক্ষ আব্দুজ জাহের, দুপ্রক সদস্য সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন, দুপ্রক সদস্য লুৎফুন্নাহার স্মৃতি, জেলা শিক্ষা অফিসার মোঃ রুহুল উল্লাহ।

সভা থেকে উপস্থিত সরকারী কর্মকর্তা-কর্মচারীদের দৃষ্টি আকর্ষণ ও সর্তক করে জানিয়ে দেয়া হয়, কেউ যাতে অর্থের লোভে বশিভূত হয়ে দুর্নীতির সাথে জড়িয়ে না পড়েন। সেই সাথে আরও বলা হয়, যিনি দুর্নীতি করেন তিনি যেন নিজেকে প্রশ্ন করে উত্তর নেন যে, আমি কি সঠিক কাজটি করছি। আমার স্ত্রী-সন্তানরা কি তা মেনে নিবেন। কখনও না কখনও স্ত্রী-সন্তানরা বলবে ঘুষের টাকা আমাদের প্রয়োজন নেই, বাসায় এনো না। আর ঘুষের টাকা দিয়ে কখনও যেমন সন্তান মানুষ করা যায় না, তেমনি সুখে থাকা যায় না, শান্তির ঘুম অশান্তিতে ভরে যায়।

তাই সরকারী কর্মকর্তা সহ যে কোন পর্যায়ের ব্যক্তিই হোন না কেন দুর্নীতির সাথে জড়িত হয়ে নিজের বিপদ টেনে আনবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন দুর্নীতির বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষনা করে নিজ ঘর থেকে অভিযান শুরু করেছেন তেমনি সারা দেশের ন্যায় হবিগঞ্জেও দুদক দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স থাকবে।

হবিগঞ্জ সহ সারাদেশে দুর্নীতি মুক্ত করে একটি সত্যিকারের সুখী সমৃদ্ধশীল ডিজিটাল সোনার বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা চেয়েছেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান ও দুদক উপ-পরিচালক মোঃ কামরুজ্জামান।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

বা‌নিয়াচং‌য়ে বানবাসীদের মা‌ঝে আলোর দিশারী ব্লাড আইকনের ঈদ সামগ্রী বিতরণ

দিলোয়ার হোসাইন, বানিয়াচংঃবা‌নিয়াচং উপ‌জেলার ঘাগড়াকোনা সহ বিভিন্ন এলাকায় বন্যায়...

বানিয়াচংয়ে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

হবিগঞ্জ-বানিয়াচং সড়কের শরীফ উদ্দিন রোড ও সুটকী ব্রীজের...

হবিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে এফবিসিসিআই

হবিগঞ্জ পৌরসভা ও সদর উপজেলার বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্তদের...

বন্যার্ত মানুষের পাশে দাঁড়াল হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা

হবিগঞ্জের লাখাই উপজেলায় বন্যা দুর্গত ২০০ পরিবারের মাঝে ত্রাণ...