মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১
26 C
Habiganj

হবিগঞ্জে আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস পালন

হবিগঞ্জে আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস উদযাপন উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। বুধবার সকাল ১১টায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিজেন ব্যানার্জির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ইসরাত জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল, সাবেক উপাধক্ষ্য মোহাম্মদ আব্দুজ জাহির, বিটিভি জেলা প্রতিনিধি মোঃ আলমগীর খান, প্রেসক্লাব সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শাকিল চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন- দেশ আজ পিছিয়ে নেই, শিক্ষা স্বাস্থ্য প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোয়া লেগেছে, ডিজিটালাইজেশনের ফলে দেশের প্রতিটি মানুষ এগিয়ে যাচ্ছে, একজন কৃষকও এখন মোবাইলের মাধ্যমে তথ্য আদান প্রদান করতে পারছে।

বক্তাগণ আরো বলেন- বাল্য বিবাহ, যৌতুক এবং নারী নির্যাতনসহ বিভিন্ন অপরাধ সমাজ থেকে দুরীভূত করতে হলে শিক্ষার কোন বিকল্প নাই। তাই আমাদের শিক্ষার অগ্রগতিকে সামনের দিকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে, যাতে করে আমাদের ভবিষ্যত প্রজন্মকে যুগোপযোগী এবং মানুষ হিসেবে গড়ে তুলতে পারি।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe