মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
30 C
Habiganj

হবিগঞ্জে এবার এসএসসি পরীক্ষার্থী ২৭ হাজার ৭৯৪ জন

করোনা মহামারীর কারণে দীর্ঘদিন পরীক্ষা পিছিয়ে থাকার পর আগামী ১৪ নভেম্বর সারা দেশে একযোগে এসএসসি এবং সমমনা পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাই সিলেট শিক্ষা বোর্ডের অধীনে হবিগঞ্জ জেলায় চলতি বছর এসএসসি এবং সমমনা দাখিল ও এসএসসি (করিগরি) পরীক্ষা ৪৬ টি কেন্দ্রে এবং ২৯টি ভ্যানুতে পরীক্ষায় অনুষ্ঠিত হবে। সুষ্টভাবে পরীক্ষা সম্পন্ন করার জন্য ইতিমধ্যে জেলা শিক্ষা অফিস সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে।

জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ জানান, এবছর জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ২৭ হাজার ৭ শত ৯৪ জন। এর মধ্যে কারিগরি বিভাগে ৬৬৩ জন, মাদ্রাসা বোডের অধীনে দাখিল পরীক্ষায় ৪১০০ জন এবং এসএসসি সাধারণ ও বিজ্ঞান শাখায় ২৩০৩১ জন পরীক্ষাথী অংশগ্রহণ করবে।

তিনি আরো জানান, হবিগঞ্জ সদর উপজেলায় ৪৫৭৮ জন, চুনারুঘাট উপজেলায় ৪৭৫৫ জন, বানিয়াচং উপজেলায় ৩৬৫৪ জন, মাধবপুর উপজেলায় ৩৯৩৫ জন, নবীগঞ্জ উপজেলায় ৪৬২৮জন, বাহুবল উপজেলায় ২২১৩, লাখাই উপজেলায় ১৬৬৭জন, আজমীরিগঞ্জ উপজেলায় ১১৯৩জন, এবং শায়েস্তাগঞ্জ উপজেলায় ১১৭১জন পরীক্ষর্থী রয়েছে।

উল্লেখ্য যে, এসএসসি পরীক্ষাকে সামনে রেখে সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয় যে, প্রতিটি কেন্দ্রে প্রবেশের আগে প্রত্যেক শিক্ষার্থীকে থার্মাল স্কেনার দিয়ে তাপমাত্রা করা হবে। প্রতিটি কক্ষে ২০জনের অধিক শিক্ষার্থী বসতে পারবেনা, সরকারী নিদেশনা অনুযায়ী ৩ ফুট দুরত্ব বজায় রেখে বসতে হবে।

প্রতিটি শ্রেনী কক্ষ পরীক্ষা শুরুর পূর্বে জীবানুমুক্ত করতে হবে। হ্যান্ড স্যানিটাইজার রাখা হবে। পরীক্ষা কেন্দ্রের আশপাশে কোন ধরণের ভিড় বা জনসমাগম করা যাবেনা। পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীরা কোন ধরণের মোবাইল ফোন কিংবা ইলেক্ট্রনিকস ডিভাইস ব্যবহার করতে পারবেনা।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe