২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৭:৫৭

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জে কিশোরকণ্ঠ মেধাবৃত্তি-২৩ এর পুরস্কার বিতরণ সম্পন্ন

কিশোরকণ্ঠ পাঠক ফোরাম হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে আয়োজিত ‘কিশোরকণ্ঠ মেধাবৃত্তি পরীক্ষা-২০২৩’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (২রা মার্চ) সকাল ৯:৪৫ মিনিটে কিশোরকণ্ঠ পাঠক ফোরাম হবিগঞ্জ জেলা শাখার আয়োজনে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কিশোরকণ্ঠ পাঠক ফোরাম হবিগঞ্জ জেলা শাখার চেয়ারম্যান রবিউল হাসানের সভাপতিত্বে এবং ভাইস-চেয়ারম্যান হোসাইন আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরকণ্ঠ ফাউন্ডেশনের কেন্দ্রীয় পৃষ্ঠপোষক নুরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,হবিগঞ্জ রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী মহসিন আহমেদ, আলী ইদ্রিস হাই স্কুল এর প্রধান শিক্ষক লায়ন মোঃ লিটন মিয়া। কিশোরকণ্ঠ পাঠক ফোরাম হবিগঞ্জ জেলা শাখার সাবেক চেয়ারম্যান তারেকুল ইসলাম, আব্দুল হাফিজ ভুইয়া প্রমুখ।

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরকন্ঠ পাঠক ফোরাম হবিগঞ্জ জেলা শাখার পৃষ্ঠপোষক লায়েক আহমেদ, শরীফ উদ্দিন, সাইদুর রহমান, আশরাফুল ইসলাম সুজন, কিশোরকন্ঠ পাঠক ফোরাম বৃন্দাবন সরকারি কলেজ শাখার পরিচালক জামিল হোসাইন রাজু, হবিগঞ্জ স্কুল বিভাগের পরিচালক মাহমিদ তাসিন, হবিগঞ্জ পৌরসভার পরিচালক সাব্বির আহমেদ এবং বিভিন্ন স্কুল ও থানার স্থানীয় প্রতিনিধিগন।

প্রধান অতিথির বক্তব্যে নুরুল ইসলাম বলেন, নৈতিক ও আধুনিক শিক্ষার সমন্বয় ছাড়া শুধু মেধাবী বা মেধা দিয়ে সুস্থ জাতি গঠন করা সম্ভব নয়। দেশের বর্তমান পরিস্থিতিতে মেধাবী শিক্ষার্থীদের সঠিক পথ নির্দেশনা প্রধানের মাধ্যমে একটি সৎ, দক্ষ, দুর্নীতিমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছে কিশোরকণ্ঠ পাঠক ফোরাম।

উল্লেখ্য, ২০২৩ কিশোরকণ্ঠ মেধাবৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থী সংখ্যা প্রায় ১০০০ জন। তার মধ্যে থেকে তিনটি ক্যাটাগরিতে ৮৫ জনকে পুরস্কৃত করা হয়েছে। ট্যালেন্টপুলে ২৪ জন। সাধারণ গ্রেডে ৩৩ জন এবং বিশেষ গ্রেড ২৮ জন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিভিন্ন স্কুলের শিক্ষক, পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা ও অভিভাবক বৃন্দ।