24 C
Habiganj
মঙ্গলবার, ২৪ মে ২০২২

হবিগঞ্জে জাত উৎপাদন ও বীজ সংরক্ষণ বিষয়ক কৃষক প্রশিক্ষণ

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম বলেন, আধুনিক প্রযুক্তি এবং নতুন নতুন ধান জাত উৎপাদনের মাধ্যমে বাংলাদেশে কৃষি বিপ্লব নিয়ে আসতে হবে। মাঠ পর্যায়ে কৃষকদেরকে যুগউপযোগী তথ্য এবং প্রশিক্ষণের মাধ্যমে ধান চাষে আরো উৎসাহী করে তুলতে হবে।

বাংলাদেশের মাটি যেকোন চাষ উপযোগী এবং সম্ভাবনাময় মাটি, তাই সঠিক সময়ে বীজ সংরক্ষণ করে বীজ রোপন করতে হবে। বর্তমান সরকার কৃষিকে আধুনিকায়নের জন্য নতুন নতুন প্রযুক্তি সংযোজন করেছে বলে দেশে আজ খাদ্য ঘাঠতি দেখা দেয় না।

তিনি আজ সোমবার (২৪ মে) সকাল ১০টায় জেলা কৃষি অফিসের প্রশিক্ষণ কক্ষে বিনা উদ্ভাবিত আউশ মৌসুমে চাষের উপযোগী জাত সমুহের উৎপাদন ও বীজ সংরক্ষণ পদ্ধতি বিষয়ক কৃষক প্রশিক্ষণ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

উপপরিচালক কৃষি বিভাগ হবিগঞ্জ মোঃ তমিজ উদ্দিন খানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ আশেক পারভেজ, অতিরিক্ত উপপরিচালক কৃষি নয়ন মনি সূত্রধর, বিনা উপ কেন্দ্র সুনামগঞ্জের অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাকিব, উপ কেন্দ্রের মোঃ মাহবুবুর রহমান প্রমুখ।
২ব্যাচ প্রশিক্ষণে জেলার মোট ৬৫ জন কৃষক উক্ত প্রশিক্ষণে অংশ গ্রহন করেন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার