বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১
28 C
Habiganj

হবিগঞ্জে দুই এমপির হ্যাটট্রিক!

নিজস্ব প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ। এখন চলছে জয়-পরাজয়ের নানামুখী বিশ্লেষণ। এই বিশ্লেষণে দেখা যাচ্ছে, হবিগঞ্জে আওয়ামী লীগের দুই নেতা জাতীয় সংসদের সদস্য হিসেবে হ্যাটট্রিক করেছেন।

এই দুই নেতা হলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আবু জাহির ও সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খান। তাঁরা দুইজনই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ দুই নেতাই জয় পেয়েছেন। এর মধ্য দিয়ে টানা তিনটি জাতীয় নির্বাচনে জয় পেলেন তাঁরা।

মোঃ আবু জাহির ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসন থেকে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে বিজয়ী হন।

এর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি না থাকলেও জাপার প্রার্থী আতিকুর রহমান আতিকের সাথে নির্বাচন করে জয়ী হন। এবার প্রতিদ্বন্ধিতাপূর্ণ নির্বাচনে বিএনপি নেতা জি.কে গউছকে হারিয়ে আবারও সাংসদ নির্বাচিত হয়েছেন জাহির।

আব্দুল মজিদ খান ২০০৮ সালে নৌকা প্রতীক নিয়ে হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজরিমগঞ্জ) আসনে বিজয়ী হন।

এর আগে ২০১৪ সালে দশম জাতীয় নির্বাচনে জাপা প্রার্থী শংকর পালকে হারিয়ে সাংসদ হন তিনি। এবার একাদশ জাতীয় নির্বাচনে ঐক্যফ্রন্টের প্রার্থী (খেলাফত মজলিশ) মাওলানা আব্দুল বাছিত আজাদকে হারিয়ে ফের সাংসদ হয়েছেন আব্দুল মজিদ।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe