25.4 C
Habiganj
মঙ্গলবার, ২৪ মে ২০২২

হবিগঞ্জে পথ শিশুদের মাঝে শীতের উপহার বিতরণ

হবিগঞ্জে পথ শিশুদের মাঝে শীতের উপহার হিসাবে কম্বল বিতরণ করল ইনার হুইল ক্লাব অব হবিগঞ্জ।

সোমবার বিকেলে হবিগঞ্জ শহরের জে. কে.এন্ড এইচ. কে হাই স্কুল এন্ড কলেজ মাঠে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

ইনার হুইল ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট রায়হানা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের চার্টার প্রেসিডেন্ট তাহমিনা বেগম গিনি, পাস্ট প্রেসিডেন্ট এডভোকেট তাহমিনা খান, ক্লাব সেক্রেটারি তাসকিরা আক্তার জুবিলী, ক্লাব ট্রেজারার এডভোকেট সায়লা পারভীন এবং ক্লাব করেসপন্ডেন্ট রওশন আরা লুনা।

ইনার হুইল ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট রায়হানা বেগম বলেন, সমাজে পথ শিশু হয়ে কেউ জন্মায় না।জন্মের সময় প্রতিটি শিশু তার নাগরিক অধিকার নিয়ে জন্মায়।

আজ যে শিশু ভালোভাবে কথা বলতে শেখেনি তাকেও জীবিকার তাগিদে ভিক্ষা করতে হচ্ছে। তার কাছে জীবনের মানে হলো ক্ষুধা নিবারণের জন্য পথে পথে ভিক্ষাবৃত্তি করে বেঁচে থাকার লড়াই।

এদের এই দুরবস্থার জন্য দায়ী আমাদের পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় ব্যবস্থা। দেশে পথশিশু আছে প্রায় ২৫ লক্ষ। জীবনের প্রতিটি অধ্যায়ে তারা বিভিন্ন ধরনের অবহেলা আর বঞ্চনার শিকার।

রাস্তাঘাটে এক টাকা-দুই টাকার জন্য তারা পথচারীকে অনুরোধ করে নানাভাবে। কেউ কেউ আবার কাগজ কুড়ায়। তীব্র শীতের মধ্যেও তাদের প্রায়ই গরম কাপড় ছাড়া দেখা যায়, যা অমানবিক ও দুঃখজনক।

এই তীব্র শীতে পথশিশুদের পাশে থাকার প্রয়াসে আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা হিসাবে এই শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার