মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

16.2 C
Habiganj
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

হবিগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বিষয়ে সভা অনুষ্ঠিত

হবিগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহন প্রকল্পের বেইজলাইন সার্ভে ও জনধারণা জরিপ এর প্রাপ্ত তথ্য অবহিতকরণ এবং নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ জেলা প্রশাসকের ট্রেনিং কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

পলিসি অ্যাডভোসেী এন্ড হিউমান রাইটস ও বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির পরিচালক উম্মে ফারহানা জেরীফ কান্তর সভাপতিত্বে এবং মো. মুজিব উল্ল্যাহ’র পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

বক্তৃতা করেন সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক মো. হাবিবুর রহমান, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক একেএম আব্দুল্লাহ।

সভায় পিছিয়ে পড়া ক্ষুদ্র জনগোষ্ঠীসহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা বলেন, ৫% পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বিশেষত দলিত, সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, হিজড়া, ট্রান্সজেন্ডার এবং প্রতিবন্ধীদের সর্বক্ষেত্রে সুযোগ সুবিধা দিতে হবে এবং তাদের সম্পর্কে মানুষের দৃষ্টিভঙ্গী পরিবর্তন করতে হবে।

উল্লেখ্য ইউরোপী ইউনিয়নের অর্থায়নে ক্রিশ্চিয়ান এইড, বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি, নাগরিক উদ্যোগ, ব্লাস্ট এবং ওয়েভ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe