মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
27 C
Habiganj

হবিগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্ধোধন

“মুজিব বর্ষে শপথ করি, দূর্যোগে জীবন- সম্পদ রক্ষা করি” এই প্রতিপাদ্য বিষয়ের আলোকে হবিগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্ধোধন করা হয়। সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশনে এ কার্যক্রমের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অবসর প্রাপ্ত মেজর জেনারেল মোঃ নুরুল হুদা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মুহাম্মদ খালেদুল করীম, ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শিমুল মোঃ রফি, সিনিয়র ষ্টেশন অফিসার মোঃ নুরুল ইসলাম প্রমুখ।

হবিগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্ধোধন

জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিনের কার্যাবলী শুরু হয়। এরপর বেলুন উড়িয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের আনুষ্ঠানিক শুভ উদ্ধোধন করা হয়। আনুষ্ঠানিক উদ্ধোধন শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের বিভিন্ন কার্যক্রমের উপর প্রর্দশনী ও বিস্তারিত বিবরণ তুলে ধরা হয়।

এসময় জানানো হয় যে, হবিগঞ্জ জেলায় মোট ১১টি অগ্নি নির্বাপনী ও উদ্ধার গাড়ীর পাশাপাশি ৩টি এম্বুলেন্স রয়েছে। ৫টি ফায়ার সার্ভিস স্টেশনের সাথে নতুন করে আরো ৩ টি স্টেশন প্রক্রিয়াধীন রয়েছে।

হবিগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্ধোধন

বর্তমান সময়ে গ্যাসের চুলা অগ্নি দূর্গটনার একটি বড় কারণ, তাই গ্যাসের চুলা জ্বালানোর আগে অবশ্যই আমাদেরকে রান্না ঘরের দরজা কিংবা জানালা খোলে দিতে হবে।

এছাড়াও ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপনের উপর এবং শহরে সচেতনতামুলক একটি যান্ত্রিক মহড়া প্রর্দশন করা হয়।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe