রবিবার, ২৮ নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
রবিবার, ২৮ নভেম্বর ২০২১
27 C
Habiganj

হবিগঞ্জে বই উৎসব উদযাপন

সারা দেশের ন্যায় হবিগঞ্জে ও বই উৎসব উদযাপন করা হলো। সকাল থেকেই শিক্ষার্থীদের উপস্থিতি প্রতিটি স্কুলের মাঠে। চোখে-মুখে সবার আনন্দ। কখন পাবে নতুন বই!

অপেক্ষার প্রহর যেন শেষ হচ্ছিল না। বেলা একটু বাড়ার সাথে সাথে সকাল ১০ ঘটিকায় হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হলেন বই উৎসবের প্রধান অতিথি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। এবং সভার সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানও। শিক্ষার্থীদের অপেক্ষার পালা শেষ করার উদ্দেশ্যে বক্তৃতা পর্বের সময় কমিয়ে কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন প্রধান অতিথি।

বই উৎসব ২০২০
হবিগঞ্জ দারুস সুন্নাৎ কামিল মাদ্রাসায় বই বিতরণে এমপি আবু জাহির।

দুপুর আড়াইটা পর্যন্ত একে একে হবিগঞ্জ শহর ও শহরতলীর বিভিন্ন স্কুল-মাদ্রাসায় বই উৎসবে উপস্থিত হয়ে কোমলমতি শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেন এমপি আবু জাহির।

পৃথক বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজ গভর্নিং বডির সভাপতি আলেয়া আক্তার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকীল, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আমিরুল ইসলাম, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলফাজ উদ্দিন, বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কর্মকার, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। এছাড়াও প্রতিটি স্কুল এবং মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি, প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকবৃন্দ বক্তৃতা করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে শ্রেণীকক্ষে নিয়মিত উপস্থিত থাকা ও কোচিং সেন্টারে না যাওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান এমপি আবু জাহির। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রের উন্নয়নে অত্যন্ত সচেতন । প্রাতিষ্ঠানিক শিক্ষা অর্জনের পাশাপাশি নতুন প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সেক্ষেত্রে অভিভাবকদের সাথে শিক্ষকদেরও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
শিক্ষা বিভাগ জানিয়েছে- এ বছর হবিগঞ্জ জেলার ৯টি উপজেলায় ১ হাজার ৪’শ টি প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয়ের ৬ লাখ ৭৬ হাজার শিক্ষার্থীর নিকটে ৩৩ লাখ ৮৫ হাজার ৭৮টি নতুন বই বিতরণ করা হয়েছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe