বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

23 C
Habiganj
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২

হবিগঞ্জে বিশ্ব এইডস দিবস পালন

“সমতার বাংলাদেশ – এইডস ও অতিমারী হবে শেষ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে হবিগঞ্জে বিশ্ব এইডস দিবস পালন করা হয়। গতকাল বুধবার হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল থেকে এক পদযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা সিভিল সার্জন অফিস ও বিভিন্ন বেসরকারী সংস্থার সমন্বয়ে দিবস উদযাপন করা হয়। পদযাত্রায় উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উজ্জল, সরদ হাসপাতাল সুপার ডাঃ আমিনুর রশিদ সরকার, সিনিয়র স্বাস্থ্য শিক্ষাবিদ কলিম উল্লাহ শিকদার, মেডিকেল টেকনোলজিস্ট নিখিল রঞ্জন শর্মা এবং বাধন হিজড়া সংঘের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, এইডস প্রতিরোধে সচেতনতাই মুল কাজ। একটু অসাবধানতার কারণে নিজেরা নিঃশেষ হয়ে যেতে পারি। বিশেষত অরক্ষিত যৌন মিলন থেকে বিরত থাকতে হবে, ব্যবহৃত সুচ সিরিঞ্জ পুনরায় ব্যবহার করা যাবে না, রক্ত গ্রহণের আগে অবশ্যই পরীক্ষা করে নিতে হবে রক্তে এইচ আই ভি/ এইডস এর জীবানু আছে কি না। তাই আমরা যদি এসব বিষয়ে একটু সচেতন হই তাহলে এই ভয়ংকর রোগ থেকে নিজে এবং পরিবারকে সুরক্ষিত রাখতে পারব।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe