হবিগঞ্জে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস উদযাপন

0
4

নিজস্ব প্রতিনিধিঃ ‘টেলিযোগাযোগে প্রমিতকরণের ক্ষেত্রে বৈষম্য হ্রাস’ প্রতিপাদ্য বিষয় নিয়ে হবিগঞ্জে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে ডাক টেলিযোগাযোগ তথ্য প্রযুক্তি মন্ত্রনালয়ের সহযোগিতায় জেলা প্রশাসন র‌্যালি, আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিমতলা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মর্জিনা খাতুন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলুল জাহিদ পাভেল। আলোচনায় অংশ নেন প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান ও জেলা তথ্য কর্মকর্তা পবন চৌধুরী।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, তথ্য প্রযুক্তির প্রসারের সাথে আমাদেরকে তাল মিলিয়ে চলতে হবে। আর না হলে আমরা পিছিয়ে যাবে। ৯০র দশকে সরকারের একটি সিদ্ধান্তহীনতার জন্য আমরা আন্তর্জাতিক সাবমেরিন নেটওয়ার্কে বিনামূল্যে যুক্ত হওয়ার সুযোগ থেকে বঞ্চিত হয়েছিলাম। পরবর্তিতে বর্তমান মাননীয় প্রধান মন্ত্রীর দূরদর্শী উদ্যোগ এর জন্য আমরা সাবমেরিন ক্যাবলেই শুধু যুক্ত হইনি। এখন মহাকাশে আমাদের নিজস্ব স্যাটেলাইট আছে।

হবিগঞ্জে ঈদকে সামনে রেখে কাপড়ের মূল্য দ্বিগুন

তিনি তথ্য প্রযুক্তির ব্যবহারের ক্ষেত্রে নেতিবাচক বিষয়গুলো এড়িয়ে চলার আহবান জানান এবং শিক্ষার্থীদেরকে এ ব্যাপারে অযথা সময় নষ্ট না করে এর ভাল দিকগুলো গ্রহণের আহবান জানান।
পরে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

একটি উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে