শনিবার, ২৯ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

19 C
Habiganj
শনিবার, ২৯ জানুয়ারি ২০২২

হবিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

হবিগঞ্জে মহান বিজয়ের ৫০ বছর পূর্তি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। বাঙালির অবিসংবাদিত নেতা ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে বাঙালি জাতিকে মুক্তির আকাঙ্ক্ষায় উজ্জীবিত করে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের পথে এগিয়ে নিয়ে যান।

২৬ মার্চের প্রথম প্রহরে স্বাধীনতার ঘোষণা, ১৭ এপ্রিল মুজিবনগর সরকার গঠন এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও দু’লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়।

হবিগঞ্জে-যথাযোগ্য-মর্যাদায়-মহান-বিজয়-দিবস-পালন

মহান বিজয় দিবস-২০২১ উদযাপন উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। জেলা প্রশাসন, হবিগঞ্জ কর্তৃক দূর্জয় হবিগঞ্জ, শহিদবেদীসহ মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত অন্যান্য স্থানে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

হবিগঞ্জে-যথাযোগ্য-মর্যাদায়-মহান-বিজয়-দিবস-পালন

দূর্জয় হবিগঞ্জ এবং শহিদবেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক হবিগঞ্জ ইশরাত জাহান। এসময় পুলিশ সুপার এস এম মুরাদ আলি, বাংলাদেশ মুক্তিযুদ্ধ সংসদ হবিগঞ্জ জেলা শাখা, জেলা আওয়ামী লীগের নেতৃত্ববৃন্দ এবং জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি/বেসরকারি দপ্তর ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন।

তার পর জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্ধোধনের পর মুক্তিযোদ্ধা এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের উত্তলীয় পরিয়ে এবং ফুল দিয়ে বরণ করা হয়।

হবিগঞ্জে-যথাযোগ্য-মর্যাদায়-মহান-বিজয়-দিবস-পালন

এরপর বিকালে সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহিরের নেতৃত্বে জালাল স্টেডিয়ামে হাজারে মানুষের উপস্থিতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে শপথ বাক্য পাঠ করেন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe