বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
বুধবার, ১ ডিসেম্বর ২০২১
19.7 C
Habiganj

হবিগঞ্জে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালিত

নিজস্ব প্রতিবেদকঃ

জেলা প্রশাসন হবিগঞ্জ এর উদ্যেগে আজ সকাল ০৮ টায় হবিগঞ্জ পৌরসভার স্থানীয় জালাল স্টেডিয়ামে জাতীয় স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তী (৫০ বছর পূর্তি) অনুষ্ঠান উদযাপন করা হয়েছে।

সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলার সম্মানিত জেলা প্রশাসক জনাব ইশরাত জাহান। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোহাম্মদ উল্লা । অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, তারেক মোঃ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক, মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), বিজেন ব্যানার্জী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা,নবনির্বাচিত পৌর মেয়র আতাউর রহমান সেলিম, জেলা পরিষদ, হবিগঞ্জ এর প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম, বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ মাসুদুল হাসান, হবিগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম ভূইয়া প্রমুখ।

পবিত্র কোরআন তিলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর উপস্থিত সকলকে নিয়ে দাড়িয়ে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। জাতীয় সঙ্গীত শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহোদয় পায়রা উড্ডয়ন ও গ্যাস বেলুন (সুবর্ণ জয়ন্তীর ব্যানারসহ) উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন।

অনুষ্ঠানের শুভ উদ্ভোধনের পর জেলা প্যারেড কমান্ডার জেলা প্রশাসক মহোদয়ের অনুমতি নিয়ে প্যারেড পরিচালনা শুরু করে। করোনা মহামারির কারণে এবছর প্যারেড অনুষ্ঠিত হয়েছে সীমিত আকারে ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে। প্যরেডে অংশগ্রহণ করেছে বীর মুক্তিযোদ্ধা সংসদ হবিগঞ্জ জেলা ইউনিট, হবিগঞ্জ জেলা পুলিশ, জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বৃন্দাবন সরকারি কলেজ বি এন সি সি প্লাটুন, হবিগঞ্জ সরকারি মহিলা কলেজ বি এন সি সি প্লাটুন, বাংলাদেশ স্কাউট, হবিগঞ্জ জেলা রোভার এবং নবাগত হবিগঞ্জ জেলা কারাতে একাডেমী।

প্যারেড শেষে সম্মানিত অথিতি ও গুণীজনদের সাথে শুভেচ্ছা বিনিময় করা হয়। অনুষ্ঠানের শেষ দিকে প্যারেডে অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অন্যান্য অতিথিবৃন্দ।

বিগত বছরগুলোতে আকর্ষণীয় বিষয় ছিল অনুষ্ঠানের শেষ ভাগে ডিসপ্লে প্রদর্শন। কিন্তু করোনা মহামারির কারণে এবছর তা বাতিল করা হয়েছে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe