সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১
25.2 C
Habiganj

হবিগঞ্জে ২ বছরের শিশুকে অপহরণের ৩ ঘন্টার মধ্যে উদ্ধার

হবিগঞ্জের আছিরপুর গ্রাম থেকে বাড়ীর মালিকের ২ বছরের শিশুকে অপহরণের ৩ ঘন্টার মধ্যে পুলিশের অভিযানে বাহুবল থেকে উদ্ধার করেছে হবিগঞ্জ সদর থানা পুলিশ। একই সাথে অপহরণকারীকে আটক করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, প্রায় এক মাস পূর্বে হবিগঞ্জের আছিপুর গ্রামের শেখ আব্দাল মিয়ার বাড়িতে কৃষি কাজের চাকুরী নেয় নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের বোয়ালজুর গ্রামের ছুরাব উল্লার পুত্র জসিম মিয়া (২৫)।

জসিম ভারতীয় সিরিয়াল ক্রাইম পেট্রোল দেখে দেখে আব্দাল মিয়ার ২ বছরের শিশু পুত্র ফারাবি আহমদকে অপহরণ করার চিন্তা মাথায় আসে। কিছু দিন চিন্তা ভাবনার পর এক পর্যায়ে গত রবিবার (১২ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে দোকান থেকে বিস্কুট এনে দেয়ার কথা বলে শিশু ফারাবিকে জসিম কোলে করে নিয়ে যায়।

এরপর থেকে সে ঐ শিশুকে নিয়ে আত্মগোপন করে সে। পরে ঘন্টা খানেক পর শিশুর বাবার কাছে মোবাইলে কল দিয়ে মুক্তিপণ দাবী করে জসিম। এমন কি মুক্তিপণ না দিলে শিশুকে হত্যা করে গুম করে ফেলবে বলেও হুমকি প্রদান করে।

বিষয়টি আব্দাল মিয়া সাথে সাথে হবিগঞ্জ সদর থানার ওসি মাসুক আলীকে জানানে তিনি থানার এসআই ও মিডিয়া অফিসার মোঃ সজিব মিয়াকে দায়িত্ব দেন। দায়িত্ব পাওয়ার সাথে সাথে অপহৃত শিশু উদ্ধারের জন্য তথ্য প্রযুক্তির মাধ্যমে এস. আই সজিব নিশ্চিত হন অপহরণকারী জসিম ওই শিশুকে নিয়ে বাহুবল উপজেলার ঘড়িকান্দি নামের একটি বাগানে অবস্থান করছে।

এ দিন বিকাল ৫টার দিকে এসআই সজিব, এসআই শুভ দাশ এবং এএসআই হাবিবুর রহমানসহ একদল পুলিশ সেখানে অভিযান চালিয়ে অপহরণকারী জসিমকে আটক করে। পরে জসিমের স্বীকাররোক্তি অনুযায়ী একই স্থান থেকে শিশু ফারাবিকে উদ্ধার করে পুলিশ।

সোমবার(১৩ সেপ্টেম্বর) বিকালে জসিমকে হবিগঞ্জ আদালতে প্রেরণ করলে ১৬৪ ধারায় জবানবন্দিতে জসিম তার দোষ স্বীকার করে। এ ঘটনায় ওই শিশুর পিতা বাদী হয়ে সংশ্লিষ্ট ধারায় একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে সদর থানার ওসি মাসুক আলী জানান, জসিমকে আটক করার পর আদালতে প্রেরণ করলে সে তার দোষ স্বীকার করে এবং বিজ্ঞ আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe