২৫ নভেম্বর (বুধবার) ২০২০ খ্রিষ্টাব্দ
23 C
Habiganj
২৫ নভেম্বর (বুধবার) ২০২০ খ্রিষ্টাব্দ
হোম হবিগঞ্জ হবিগঞ্জে ৮দিন ব্যাপী সাংবাদিক কর্মশালা শুরু

হবিগঞ্জে ৮দিন ব্যাপী সাংবাদিক কর্মশালা শুরু

বাংলাদেশ প্রেস ইন্সষ্টিটিউটের উদ্যোগে হবিগঞ্জ প্রেসক্লাবে ৩ ধাপে ৮দিন ব্যাপী সাংবাদিক কর্মশালা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) প্রথম ধাপে ৩দিন ব্যাপী ‘অনুসন্ধানমুলক রিপোর্টিং প্রশিক্ষণ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান।

প্রেসক্লাব সভাপতি ঈসমাইল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহিরের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পিআইবির প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মনসুর উদ্দিন আহমেদ ইকবাল।

প্রথম দিনে অনুসন্ধানমুলক রিপোর্টিং ও ডেপথ রিপোর্টিং-এর পার্থক্য, অনুসন্ধানমুলক রিপোর্টিং এর ধরণ ও প্রকরণ, অনুসন্ধানমুলক রিপোর্টিং এর তথ্য সংগ্রহের কৌশল, অনুসন্ধানমুলক প্রতিবেদন তৈরীতে রিপোর্টারের প্রস্তুতি এবং অনুসন্ধানমুলক রিপোর্টিয়ের প্রধান প্রতিবন্ধকতা সমুহ বিষয়ে রিসোর্সপার্সন ছিলেন বৈশাখী টেলিভিশনের প্লানিং কনসালট্যান্ট জুলফিকার আলী মানিক।

কর্মশালায় ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। আগামীকাল শনিবার ৩দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ প্রেস ইন্সষ্টিটিউট (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ।

এছাড়া আগামী ১ ও ২ নভেম্বর ‘শিশু ও নারী উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ এবং ৩, ৪ ও ৫ নভেম্বর সাংবাদিকতার বুনিয়াদি প্রশিক্ষণ’ অনুষ্ঠিত হবে। ৩ ধাপের এ প্রশিক্ষণে জেলা ও উপজেলার ১শ জন সাংবাদিক অংশগ্রহণ করবেন।

সম্পর্কিত সংবাদ

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe

সর্বশেষ সংবাদ