হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামের সম্মুখস্থ সড়কের দুই পাশে আবর্জনার পাহাড়

0
3

হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামের সম্মুখস্থ সড়কের দুই পাশে আবর্জনার পাহাড় । পৌরসভার আবর্জনা ফেলায় ঐ এলাকায় পরিবেশ বিপর্যয়ের আশংকা দেখা দিয়েছে।

গত ২/৩ বছর যাবত পৌর সভার বিভিন্ন আবাসিক এলাকা, হোটেল-রেস্তোরা, ব্যবসা প্রতিষ্ঠান, ক্লিনিকের বর্জ্য ফেলায় সড়কের পাশ্বস্থ খাল ভরাট হয়ে ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে।

ফলে ঐ সড়ক দিয়ে পাশ্ববর্তী বৃন্দাবন সরকারি কলেজ, দি রোজেস কেজি স্কুল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াতকারী ছাত্র-ছাত্রীসহ পথচারীদের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

প্রতিদিনই অব্যাহতভাবে ময়লা ফেলায় এখানে ময়লা-আবর্জনার পাহাড় জমেছে। ময়লা-আবর্জনার দুর্গন্ধে এলাকায় বসবাসকারী নাগরিকেরাও স্বাস্থ্য ঝুকির মধ্যে দিন কাটাচ্ছেন। একই কারণে আধুনিক স্টেডিয়ামের সম্মুখস্থ এলাকার সৌন্দর্য্যহানি ঘটেছে।

সিয়াম সাধনায় আউলিয়া কেরাম

এ ব্যাপারে হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দিলীপ দাসের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বানিয়াচং উপজেলার আতুকুড়া মৌজায় দুই একর বিশ শতক ভুমি পৌরসভার ময়লা ফেলার ডাম্পিং স্পট হিসেবে ক্রয় করা হয়েছিল। কিন্তু স্থানীয় জনসাধারণের আপত্তির কারণে উক্ত ভুমির দখল না পাওয়ায় আধুনিক স্টেডিয়ামের পাশে ময়লা ফেলতে হচ্ছে।

তিনি জানান, প্রয়োজনীয় ভুমি পাওয়া গেলে ময়লা আবর্জনা ব্যবস্থাপনার জন্য রি-সাইক্লিং প্ল্যান্ট স্থাপনের পরিকল্পনা রয়েছে। তিনি এ সমস্যা সমাধানের ব্যাপারে সংশ্লিষ্টদের সহায়তা কামনা করেন।