শনিবার, জুন ২৫, ২০২২

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন ড.আবদুল বাসেত

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণি সম্পদ উৎপাদন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেতকে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। আগামী ৪ বছরের জন্য তিনি এ পদটিতে নিয়োগ পেয়েছেন।

আজ সোমবার রাষ্ট্রপতি ও কৃষি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদ এর অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপ সচিব মোঃ নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মোঃ আবদুল বাসেতকে নিয়োগ দেয়া হয়।

হবিগঞ্জ কৃষি  বিশ্ববিদ্যালয়ে চারটি অনুষদ থাকবে বলে বিলে বিধান রাখা হয়েছে। অনুষদগুলো হলো- কৃষি অনুষদ, মৎস্য অনুষদ, প্রাণি চিকিৎসা ও প্রাণিসম্পদ বিজ্ঞান অনুষদ এবং বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ।

অধ্যাপক ড. আবদুল বাসেত আগামী মঙ্গলবার তিনি উপাচার্য পদে যোগদান করবেন। তারপর মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সঙ্গে কথা বলে কাজ শুরু করবেন।

অধ্যাপক ড. বাসেত ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯১ খ্রিষ্টাব্দে স্নাতক ডিগ্রি নেন। ১৯৯৬ খ্রিষ্টাব্দে স্নাতকোত্তর ও ২০১২ খ্রিষ্টাব্দে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

এদিকে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে উপচার্য নিয়োগ দেয়ায় রাষ্ট্রপতি আব্দুল  হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তিনি সদ্য নিয়োগপ্রাপ্ত উপাচার্যকে স্বাগতও জানিয়েছেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে সংসদ সদস্য আবু জাহির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রæতি অনুযায়ী মেডিক্যাল কলেজের পর হবিগঞ্জবাসীকে কৃষি বিশ্ববিদ্যালয় উপহার দিয়েছেন। উপাচার্য নিয়োগের মাধ্যমে প্রতিষ্ঠানটির কার্যক্রম আরও এক ধাপ এগিয়ে গেল। এ কৃষি বিশ্ববিদ্যালয় হবিগঞ্জের উন্নয়নের আরেকটি মাইল ফলক।

প্রসঙ্গত- ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ নিউফিল্ডে এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নিকট ১০টি দাবি উত্থাপন করেছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য আবু জাহির। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাবিগুলো পূরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সেই অনুযায়ী ২০১৯ সালের ২৩ ডিসেম্বর হবিগঞ্জ সদর উপজেলায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের আইন পাস হয়।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

আজমিরীগঞ্জে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু

আজমিরীগঞ্জের কাকাইলছেওয়ে বন্যার পানিতে ডুবে মেরাজুল নামে ২ বছরের...

নবীগঞ্জে বন্যার্তদের মাঝে খাদ্য বিতরণ

নবীগঞ্জ রাজরানী সুভাসীনি বালিকা উচ্চ বিদ্যালয়ের বন্যাদুর্গতদের মাঝে প্রধানমন্ত্রী...

বন্যার পানিতে বানিয়াচং আজমিরীগঞ্জ সড়কে ভাঙ্গন

মোঃ আশিকুর রহমানঃ বর্তমানে হবিগঞ্জ জেলা সদরের সাথে আজমিরীগঞ্জ...

বন্যা কবলিতদের মাঝে তৈরী খাবার বিতরণ করল জেলা যুবলীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও যুবলীগ চেয়ারম্যান শিক্ষাবিদ অধ্যাপক...