বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় অস্থায়ী ক্যাম্পাসের উদ্বোধন

- Advertisement -
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের (হকৃবি) অস্থায়ী ক্যাম্পাসের উদ্বোধন করেছেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির।

রবিবার বেলা ১২টার দিকে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় অস্থায়ী ক্যাম্পাসের উদ্বোধনী ফলক উন্মোচন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাসেত এমপি আবু জাহিরকে ক্যাম্পাসটি ঘুরে দেখান।

এ সময় এমপি আবু জাহির প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি এবং হবিগঞ্জবাসীর স্বপ্নের প্রতিষ্ঠানটির অস্থায়ী ক্যাম্পাস যাত্রা শুরু করায় মহান রাব্বুল আল-আমিনের প্রতি শুকরিয়া জানান এবং জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি’র প্রতি হবিগঞ্জ জেলাবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান ।

এ বিশ্ববিদ্যালয়কে তিনি উন্নয়নের বিশাল মাইলফলক উল্লেখ করে হবিগঞ্জবাসীর কাছে দোয়া চেয়েছেন।

উপাচার্য ড. মো. আবদুল বাসেত জানান, হবিগঞ্জ সদর উপজলার গোপায়া ইউনিয়নর ভাদৈ এলাকায় হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় এর অস্থায়ী ক্যাম্পাসটির উদ্বোধন করা হল।

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় অস্থায়ী ক্যাম্পাসের উদ্বোধন

শিক্ষার্থী ভর্তি করা হবে ২০২১-২২ শিক্ষাবর্ষ। তখন মাননীয় প্রধানমন্ত্রী অথবা মাননীয় শিক্ষামন্ত্রীর মাধ্যমে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্বোধন করা হবে।

অস্থায়ী ক্যাম্পাসের উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি রসায়ন অনুষদের অধ্যাপক ড. মো. কামরুল হাসান, উদ্ভিদ রোগবিদ্যা ও বীজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম সোহাগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. তরিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

মোনাজাত পরিচালনা করেন বায়তুল আমান জামে মসজিদের খতিব মুফতি আলমগীর হোসাইন সাইফী।

প্রসঙ্গত, ২০১৪ সালর ২৯ নভেম্বর হবিগঞ্জ নিউফিল্ড এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ ১০টি দাবি উত্থাপন করেছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির। সভায় প্রধানমন্ত্রী দাবিগুলো পূরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সেই অনুযায়ী ২০১৯ সালের ২৩ ডিসেম্বর হবিগঞ্জ সদর উপজেলায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের আইন পাস হয়। এরই ধারাবাহিকতায় অধ্যাপক ড. মো. আবদুল বাসেত হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে নিয়োগ পান এবং আগামী শিক্ষাবর্ষ ক্লাশ শুরুর প্রক্রিয়া চলছে।

- Advertisement -

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

22,341FansLike
1,342FollowersFollow
5,234FollowersFollow
3,542SubscribersSubscribe

জনপ্রিয় সংবাদ

আরো কিছু সংবাদ
Related

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে বানিয়াচংয়ে বাইসাইকেল র‍্যালী

দি‌লোয়ার হোসাইন: হবিগঞ্জের বানিয়াচংয়ে সারাদেশের সাইক্লিস্টদের নিয়ে বাইসাইকেল র‌্যালী...

বানিয়াচংয়ে দুর্গাপূজা উপলক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা

হবিগঞ্জের বানিয়াচংয়ে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত...

বানিয়াচংয়ে প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ভেড়া বিতরণ

বানিয়াচংয়ে উপকারভোগী ১'শ পরিবারের মাঝে ২'শ ভেড়া বিতরণ করেছেন...

মাধবপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

ইয়াছিন তন্ময়ঃ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং পুলিশের গুলিতে...