হবিগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষনা

0
4

নিজস্ব প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। দুই সপ্তাহের মধ্যেই নতুন আহ্বায়ক কমিটি ঘোষনা করা হবে।

বিএনপির একাধিক সূত্রে বিষয়টি নিশ্চিত করেছে।

শনিবার (৬ এপ্রিল) বিকেলে ৪টার সময় ঢাকাস্থ বিএনপির কার্যালয়ে জেলা বিএনপির সাংগঠনিক খোজ-খবর নিতে সিনিয়র নেতৃবৃন্দের সাথে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাথে স্কাইপির মাধ্যমে রূদ্ধতার বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের শুরুতেই তারেক রহমান জেলা বিএনপির সাংগঠনিক অবস্থার খোজ-খবর দেন।

বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী, বিএনপির কেন্দ্রীয় নেতা ডাঃ জাহিদ হাসান, কেন্দ্রীয় বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও সদ্য বিলপ্ত জেলা বিএনপির সাধারণ সম্পাদক জিকে গউছ, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক এমপি শেখ সুজাত মিয়া, সাবেক এমপি ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শাম্মী আক্তার, জেলা বিএনপির সাংগঠনিক এডভোকেট সম্পাদক এনামুল হক সেলিম।

দীর্ঘ বৈঠক শেষে হবিগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে নতুন একটি শক্তিশালী গ্রহনযোগ্য আহ্বায়ক কমিটি গঠনের জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ নির্দেশ দেয়া হয়।

এ ব্যাপারে কেন্দ্রীয় বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন জানান, বৈঠক শেষে জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে নতুন একটি আহ্বায়ক কমিটি গঠনের জন্য বলা হয়েছে।

তিনি বলেন প্রথমে আহ্বায়ক কমিটি গঠন করা হবে পরে পর্যায়ক্রমে কাউন্সিলরের মাধ্যমে পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

অপর একটি সূত্রে জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও সদ্য বিলপ্ত জেলা বিএনপির সাধারণ সম্পাদক জিকে গউছ, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক এমপি শেখ সুজাত মিয়া, সাবেক এমপি ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শাম্মী আক্তার, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল হক সেলিম এর সাথে পরামর্শ করে হবিগঞ্জ জেলা বিএনপির একটি আহ্বায়ক কমিটি দেয়ার জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দকে তাগিদ দেয়া হয়েছে। পরবর্তীতে যাচাই-বাচাই করে কমিটি অনুমোদন দেবেন কেন্দ্রীয় কমিটি।

এদিকে শনিবার সন্ধ্যার পর থেকেই শহরজুরে আলোচনা ছিল হবিগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত নিয়ে এবং কারা আসছে নতুন কমিটি। শহরের অধিকাংশ স্থানেই বিএনপির ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীদের আলোচনার বিষয়বস্ত ছিল জেলা বিএনপির নতুন কমিটি নিয়ে। এখন দেখার পালা কারা আসছে জেলা বিএনপির নতুন নেতৃত্বে।

একটি উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে