24.2 C
Habiganj
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২

হবিগঞ্জ পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

হবিগঞ্জ পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুুতি সম্পন্ন

২৪ টি কেন্দ্রে ১৬ জন নির্বাহী ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৬৭৩ জন পুলিশ সদস্য, ১২০ জন বিজিবি, ৫ প্লাটুন র‌্যাব ও ২১৬ জন আনসার সদস্য।

শরিফ চৌধুরী ।। হবিগঞ্জ প্রতিনিধি

আগামীকাল ২৮ ফেব্রুয়ারি রবিবার সারাদেশের ন্যায় ৫ম ধাপে হবিগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনকে সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে বিজিবি, পুলিশ, আনসার এবং ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কেন্দ্রে কেন্দ্রে গড়ে তোলা হয়েছে নিরাপত্তা বলয়।

হবিগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডের ২৪ কেন্দ্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৬ জন নির্বাহী ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬৭৩ জন পুলিশ সদস্য, ১২০ জন বিজিবি, ৫ প্লাটুন র‌্যাব ও ২১৬ জন আনসার সদস্য নিয়োজিত থাকবে।

বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, জেলা নির্বাচন অফিসার সাদেকুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমেনা খাতুন।

ইতোমধ্যে নির্বাচনের ভোট গ্রহণে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ বিকাল থেকেই আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোট কেন্দ্রে পৌঁছে যাবেন। রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হবে।

এবার পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম। আর বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক অ্যাডভোকেট এনামুল হক সেলিম, সতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীক নিয়ে মিজানুর রহমান মিজান, হাত পাখা প্রতীকে আলহাজ্ব শামসুল হুদা, মো. বশিরুল আলম (কাওছার) মোবাইল ও গাজী মো. পারভেজ হাসান জগ প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

এ ছাড়া ৯ ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬২ প্রার্থী প্রতিদ্বদ্বিতা করবেন। হবিগঞ্জ পৌরসভার মোট ভোটার ৫০ হাজার ৯০৩ জন এর মধ্যে ২৫ হাজার ২৮৩ জন পুরুষ এবং ২৫ হাজার ৬২০ জন নারী ভোটার৷

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার