শনিবার, ২৯ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

English

19 C
Habiganj
শনিবার, ২৯ জানুয়ারি ২০২২

হবিগঞ্জ শহরের দুই আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান

সোমবার (৩১ আগস্ট) সন্ধ্যায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা শহরের কোর্ট স্টেশন এলাকায় এক অভিযান পরিচালনা করেন।

এ সময় হবিগঞ্জ শহরের কোকাকোলা ও নিউ পোলার নামক দুই আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ক্ষতিকর ফ্লেভার, অনুমোদনহীন রং, ঘন চিনি এবং স্যাকারিন ব্যবহারের প্রমাণ মিলে।

অভিযানে উল্লেখিত দু’টি প্রতিষ্ঠানকে ২০ হাজার করে মোট ৪০ হাজার টাকা জরিমানা ও ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকার নির্দেশন দেয়া হয়। পাশাপাশি ন্যায্যমূল্যে পণ্যসামগ্রী বিক্রয় এবং সরকারি স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার অনুরোধ জানান ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তা।

এ সময় দেবানন্দ সিনহা বলেন, আইসক্রিমে ক্ষতিকর ফ্লেভার, অনুমোদনহীন রং, ঘন চিনি এবং স্যাকারিনের ব্যবহার জনস্বাস্থ্যকে হুমকির মুখে ফেলে।

কোকাকোলা ও নিউ পোলার নামক দুই আইসক্রিম ফ্যাক্টরিতে এই উপাদানগুলো ব্যবহারের প্রমাণ পাওয়ায় তাদের জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানকালে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের একটি দল উপস্থিত ছিল।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe