হবিগঞ্জ শহরের বিভিন্ন ফামের্সিতে অতিরিক্ত মূল্য বিক্রি হচ্ছে ইনজেকশন

0

নিজস্ব প্রতিনিধিঃ হবিগঞ্জ শহরের বিভিন্ন ফামের্সিতে অতিরিক্ত মূল্য বিক্রি হচ্ছে ইনজেকশন ইফিড্রিন। ১২ টাকায় ক্রয়কৃত এই জীবনরক্ষাকারী ইনজেকশনটির বিক্রয় মূল্য ২৫ টাকা নির্ধারিত থাকলেও বিক্রি হচ্ছে ১৫০ থেকে ৫০০ টাকা মূল্যে।

একাধিক ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে সোমবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালিত এক অভিযানে ফুটে ওঠে এমন দৃশ্য।

এসময় অধিদপ্তরের এক সদস্য ক্রেতা সেজে ইনজেকশনটি ক্রয় করতে গেলে হবিগঞ্জ সদর হাসপাতাল গেইট এলাকার ইসলাম ফার্মেসি ঔষুধটির মূল্য দাবি করে ৬০০ টাকা। অনেক দামাদামি করে অবশেষে ৫০০ টাকায় ঔষুধটি বিক্রি করে ওই প্রতিষ্ঠান।

এসময় ভোক্তা অধিদপ্তরের পক্ষ থেকে নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্য রাখার দায়ে ইসলাম ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রমজান মাসকে সামনে রেখে বাহুবলে ভেজাল খাদ্য বিরোধী অভিযান

একইভাবে শহরের চাঁদের হাসি হাসপাতালের ফার্মেসিতে একই ঔষুধের মূল্য রাখা হয় ১৫০ টাকা। এসময় ভোক্তা অধিকার আইনের ধারা ৪০ অনুসারে ওই ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিদপ্তর।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন এসআই সাইদুর রহমানের নেতৃত্বে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের একটি টিম।

এসময় অধিদপ্তরের পক্ষ থেকে বলা হয়, জীবনরক্ষাকারী ঔষুধে অতিরিক্ত মূল্য আদায় বন্ধ করতে পর্যায়ক্রমে হবিগঞ্জের সকল ফার্মেসিতে এ ধরণের অভিযান পরিচালনা করা হবে।

এসময় ফার্মেসিগুলোকে অতিরিক্ত মূল্যে ঔষুধ বিক্রি থেকে বিরত থাকার নির্দেশ দেন অধিদপ্তরের সহকারী পরিচালক।