34.1 C
Habiganj
মঙ্গলবার, ২৪ মে ২০২২

হবিগঞ্জ শহরে ড্রেন থেকে জীবিত নবজাতক উদ্ধার

হবিগঞ্জ শহরের মোহনপুর এলাকার পানি নিষ্কাশনের ড্রেন থেকে জীবিত এক নবজাতক উদ্ধার করে মহানুভবতার পরিচয় দিলেন এক নারী। পরে ওই নবজাতককে চিকিৎসার জন্য হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার সকালে ওই নবজাতককে পড়ে থাকতে দেখে ওই এলাকার ভাড়াটিয়া মৃত রমজান মিয়ার স্ত্রী জোসনা আক্তার তাকে পানি নিষ্কাষনের ড্রেন থেকে উদ্ধার করে পরিষ্কার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করেন।

তিনি বলেন, ‘আমি বাজারে মাছ কেটে জীবিকা নির্বাহ করি। আমার একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। যদি ওই নবজাতকের পিতা-মাতা না পাওয়া যায় তবে আমিই ওই নবজাতককে লালন পালন করব।’ তিনি আরও বলেন, কোন মানুষের পক্ষে এ ধরণের কাজ সম্ভব নয়।

এদিকে মঙ্গলবার বিকেলে সরেজমিনে হাসপাতালে গেলে দেখা যায় ফুটফুটে ওই শিশুকে দত্তক নিতে অনেকেই ইচ্ছাপোষণ করছেন।

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের স্ক্যানো ওয়ার্ডের চিকিৎসক ডা. তানভীর বলেন, ‘উদ্ধার হওয়া ছেলে নবজাতক আগের চেয়ে অনেকটা সুস্থ হয়েছে। তাকে সব ধরণের চিকিৎসা দেয়া হচ্ছে।’

হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন, ‘উদ্ধার হওয়া নবজাতকের পিতা-মাতাকে পুলিশ খুঁজে বের করার চেষ্টা করছে। পাওয়া না গেলে কেউ দত্তক নিতে চাইলে দেয়া হবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার