৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৮:২২

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে ইন্টার্ণ চিকিৎসকদের অভিষেক

জনসেবার মানসে চিকিৎসা সেবায় যোগদান করার জন্য হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করা ৩৩ শিক্ষানবীস চিকিৎসকের প্রতি আহবান জানিয়েছেন টানা চারবারের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

তিনি গতকাল ৪ ফেব্রুয়ারি রবিবার হবিগঞ্জ পৌর টাউন হলে শেখ হাসিনা মেডিকেল কলেজের ইন্টার্ণ চিকিৎসকদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

সংসদ সদস্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জবাসীকে এমন একটি প্রতিষ্ঠান উপহার দিয়েছেন যা এলাকার জন্য কল্পনাতীত ছিল। এ প্রতিষ্ঠানের নাম জেলার ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখা থাকবে।

নিউফিল্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আমি যখন মেডিকেল কলেজ চেয়েছিলাম তখন অনেক নেতৃবৃন্দ অবাক হয়েছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী আমাকে খালি হাতে ফেরৎ দেননি। তিনি আমাদের মেডিকেল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয় উপহার দিয়েছেন।

শেখ হাসিনা মেডিকেল কলেজের সঙ্গে জাতির পিতার কন্যার নাম জড়িত রয়েছে উল্লেখ করে তিনি বলেন, এ বিষয়ের প্রতি সজাগ দৃষ্টি রেখে সকলকে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে।

সংসদ সদস্য আরও বলেন, চিকিৎসকদের প্রতিটি পদক্ষেপ যদি জনসেবার মানসে হয় তাহলেই আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা দেখতে পারব।

গতকাল কলেজে প্রথম ব্যাচের ৩৩ জন ছাত্রছাত্রী শিক্ষানবীশ চিকিৎসক হিসেবে শপথ নিয়েছেন। তারা প্রথম ব্যাচ অর্থাৎ ২০১৭-১৮ শিক্ষাবর্ষের। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ সুনির্মল রায়।

বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলিছুর রহমান উজ্জ্বল প্রমুখ।

শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করিয়েছেন মেডিকেল কলেজের অধ্যক্ষ্য ডাঃ সুনির্মল রায়। এর আগে অতিথিবৃন্দ তাদের পুষ্পস্তবক দিয়ে বরণ করেন।