মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১
27 C
Habiganj

হবিগঞ্জ সদর হাসপাতালে সিলিন্ডার আছে অক্সিজেন নাই

হবিগঞ্জ সদর হাসপাতালে সিলিন্ডার আছে অক্সিজেন নাই। এমন অবস্থায় চিকিৎসা চলছে জেলা সদর হাসপাতালে। জরুরী মুহূর্তে মুর্মষ রোগীকে অক্সিজেন দিতে গেলে পাওয়া যায় না অক্সিজেন। পরপর ৩টি সিলিন্ডার স্টোর রুম আনার পর ৪র্থ সিলিন্ডারে পাওয়া যায় অক্সিজেন (৪টি সিলিন্ডারের মধ্যে ৩টি ছিল খালি)। এনিয়ে রোগীদের মাঝে বিরাজ করছে ক্ষোভ।

বুধবার রাত ১.৪৫ মিনিটে এক মহিলাকে মেডিসিন ও সার্জারী ওয়ার্ডে জরুরি ভর্তি করার পর জরুরি অক্সিজেন সিলিন্ডার দেওয়ার প্রয়োজনের সময় এ চিত্র ফুটে উঠে। ইতিমধ্যে এনিয়ে সোশ্যাল মিডিয়া একটি ভিডিও ভাইরাল হয়েছে।

আব্দুস সালাম মজনু নামে এক ভুক্তভোগী জানান, আমার এক আত্মীয়কে মহিলা মেডিসিন ও সার্জারী ওয়ার্ডে জরুরি ভর্তি করার পর জরুরি অক্সিজেন সিলিন্ডার দেওয়ার প্রয়োজনের সময় ভোক্ত পরিস্থিতিতে। অক্সিজেন সিলিন্ডার আছে কিন্তু পর পর ৩টি সিলিন্ডার লাগানোর পর দেখা যায় বোতলে অক্সিজেন গ্যাস নেই। তাহলে ঠিক সেই সময়ে কত সময় অপেক্ষা করতে হয়েছে রোগীর নিকট কি সেই সময়টুকু ছিল। যদিও ডিউটিরত সিস্টারের আন্তরিকতায় অনেক খোজাখুজির পর একটি সিলিন্ডার অন্য ওয়ার্ড থেকে সরবরাহ করেন।

এবিষয়ে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য ও সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম বলেন, “এটা দ্বায়িত্বরত ডাক্তার নার্সদের অবহেলা ও ব্যর্থতার কারণে হয়েছে। করোনাকালীন মহামারীর এই সময়ে কাজের ক্ষেত্রে আরো সর্তক হওয়া দরকার।”

হাসপাতাল সুপার ডাঃ আমিনুল ইসলাম সরকার বলেন, “ভুলবশত স্টোর রুম থেকে খালি বোতল নিয়ে আসার কারণে এমনটি হয়েছে। বিষয়টি আমি খতিয়ে দেখছি।”

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe