শায়েস্তাগঞ্জে ‘শান্তিতে বিজয়’ প্রেস কনফারেন্স

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় নির্বাচন বিষয়ক ‘শান্তিতে বিজয়’ প্রকল্পের প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা ‘আইডিয়া’।

সংস্থার কর্মকর্তা ওয়াদুদ ফয়সল চৌধুরী ‘আইডিয়া’র কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন। তিনি বলেন- শান্তিতে বিজয় নামে প্রকল্পটি সিলেট বিভাগের তিনটি জেলায় শুরু হয়েছে। আর এই প্রকল্প কাজে সহযোগিতা করছে ডেমেক্রাসি ইন্টারন্যাশনাল নামে একটি আর্ন্তজাতিক বেসরকারী উন্নয়ন সংস্থা।

এসময় উপস্থিত ছিলেন আইডিয়ার কর্মকর্তা মোঃ সাইফুদ্দিন। তিনি বলেন- শান্তিতে বিজয় প্রকল্পের মুল উদ্দেশ্য হল দেশের ১৬ কোটি মানুষের শান্তিপূর্ণ ও সহনশীল রাজনীতির সপক্ষে একত্রিত হবার মঞ্চ তৈরী করা।

সাংবাদিকদের মধ্যে কথা বলেন- শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দিন রুমি, বর্তমান সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান সুমন, সাংবাদিক মামুন চৌধুরী, জমির আলী ও রাকিব প্রমুখ।

সাংবাদিকরা বলেন- ‘শান্তিতে বিজয়; এর কথা বলতে গেলে আগে বলতে হবে আসন্ন নির্বাচনের কথা। এখন পর্যন্ত নির্বাচনের লেভেল পে¬ইন ফিল্ড লক্ষ্য করা যায়নি। রাজনৈতিক নেতাকর্মীদের ধরতে রাত-বিরাতে পুলিশ পিকআপ ভ্যানের সাইরেন বাজিয়ে সাধারণ মানুষের মাঝে আতংক সৃষ্টি করছে। এই যদি হয় অবস্থা তাহলে শান্তিতে বিজয় আশা করাও ঠিক হবে না। আগে দেশে শান্তি ফিরাতে হবে তারপর বিজয় নিশ্চিত।