৯৯ নামের সাথে ১ মোবাইল নাম্বার দেওয়া সেই চেয়ারম্যান বরখাস্ত

৯৯ নামের সাথে ১ মোবাইল নাম্বার দেওয়া সেই চেয়ারম্যান বরখাস্ত
রফিকুল ইসলাম মলাই।

হবিগঞ্জের লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাইকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ ১ শাখার উপ সচিব মোহাম্মদ ইফতেকার আহমেদ চৌধুরী এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করেন। হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রী পদত্ত মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে অনিয়ম ও স্বজন প্রীতির অভিযোগ স্থানীয় তদন্তের প্রমাণিত হয়েছে। জেলা প্রশাসক স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। সেই আলোকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

প্রসঙ্গত চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাইর বিরুদ্ধে নগদ প্রণোদনার তালিকায় একই ব্যাক্তির নামে একাধিক নম্বর ব্যবহারের অভিযোগ পাওয়া যায়। এর মাঝে একটি নম্বরে ৯৯ জন, একটিতে ৯৭ জন, একটিতে ৬৫ জন ও একটি নম্বরে ৪৫ জনের নাম দেওয়া হয়েছে।

এদিকে হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার শফিউল ইসলাম তফসিরের বিরুদ্ধে ১০টাকা কেজির চাল আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকেও সাময়িকভাবে বরখাস্ত করা হয়। বৃহস্পতিবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ ১ শাখার উপ সচিব মোহাম্মদ ইফতেকার আহমেদ চৌধুরী অপর এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করেন।