১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
বিকাল ৩:৪৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

আমাদের সন্তানদের পরিমার্জিত বাংলা শেখাতে হবে – এমপি আবু জাহির

বাংলা ভাষার বিজয় না হলে বাঙালি জাতীয়তাবাদ সৃষ্টি হতো না। যে জাতীয়তাবাদ ঘিরেই আমাদের দীর্ঘদিনের সংগ্রাম, সে সংগ্রামের ধারাবাহিকতায় বাংলাদেশ পৃথিবীর বুকে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিদের জাতীয়তাবাদে উদ্বুদ্ধ করে অধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই চালিয়েছিলেন। তাঁর সেই আত্মত্যাগ ও লড়াই-সংগ্রামের কারণে আজ আমরা স্বাধীন বাংলাদেশে বাস করি, উন্নত বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি।

সোমবার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত পৃথক আলোচনা সভাসহ দিবসটির পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেছেন। সোমবার শ্রদ্ধায় ও ভালবাসায় ভাষা শহীদদের স্মরণ করেছে হবিগঞ্জ জেলাবাসী।

বিভিন্ন অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, শুদ্ধ বাংলা উচ্চারণ আমাদের জন্য অনিবার্য। অর্ধেক বাংলা, অর্ধেক ইংরেজি অথবা বাংলাকে ব্যঙ্গ-বিদ্রুপ করে উচ্চারণ বন্ধ করতে হবে। সন্তানদের পরিমার্জিত ও পরিশীলিত বাংলা শেখাতে হবে। আমাদের বাঙালিত্ব, ঐতিহ্য ও কৃষ্টি ধরে রাখতে হবে। তবেই আমাদের ভাষা শহীদদের ত্যাগ স্বীকার ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন সার্থক হবে।

স্থানীয় শিল্পকলা একাডেমিতে হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াছ বখত চৌধুরী জালাল, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নূরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) শৈলেন চাকমা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুসহ শহীদ প্রমুখ।

এর আগে লাখাই উপজেলা প্রশাসনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি আবু জাহির। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শরীফ উদ্দিন। এতে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাবৃন্দ বিশেষ অতিথি ছিলেন। পরে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের মাধ্যমে বিভিন্ন প্রতিযাগিতার পুরস্কার বিতরণ করেন এমপি আবু জাহির।