১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সন্ধ্যা ৬:০৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

চার মাস বেতন নেবেন না রোনালদোরা

সারা বিশ্বে মহামারি আকার ধারণ করেছে করোনাভাইরাস। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃতের সংখ্যাও। করোনার কবলে একে একে বন্ধ হয়ে যাচ্ছে বিশ্বের সব টুর্নামেন্ট।

এতে বড় ক্ষতির মুখে পড়ছে ক্রীড়াঙ্গন। করোনার ছোবলে বিশ্বের সব খেলা বন্ধ। কোনো প্রকার আয় ছাড়াই খেলোয়াড়দের বেতন গুনতে হচ্ছে ফুটবলের ক্লাবগুলোর। এমন কঠিন মুহূর্তে চার মাসের বেতন নেবেন না জুভেন্টাসের ফুটবলাররা।

করোনার ক্ষতি মোকাবিলায় কোচ, খেলোয়াড় ও কর্মকর্তাদের বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছে জুভেন্টাস। তুরিনের ক্লাবটির সিদ্ধান্তে সাড়া দিয়েছেন দলের কোচ মাওরিসি ও ফুটবলাররা। ফলে আগামী চার মাস বেতন নেবেন না রোনালদোরা।

নিজেদের ওয়েবসাইটে গতকাল শনিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে জুভেন্টাস। স্প্যানিশ সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মার্চ, এপ্রিল, মে ও জুন—এই চার মাসের বেতন নেবেন না রোনালদোরা। এই চার মাসে কোচ ও খেলোয়াড়দের বেতন থেকে কাটা অর্থের পরিমাণ দাঁড়াবে ৯০ মিলিয়ন ইউরো। সেটা দিয়েই করোনার ক্ষতি পূরণ করবে জুভেন্টাস।

প্রাণঘাতী এই ভাইরাস ইউরোপে সবচেয়ে বড় আঘাত হেনেছে ইতালিতেই। এরই মধ্যে করোনার ধাক্কা খেয়েছে তুরিনের ক্লাবটিও। দলটির মোট তিন খেলোয়াড় এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁরা হলেন পাওলো দিবালা, ড্যানিয়েলে রুগানি ও ব্লেইস মাতুইদি। আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা অবশ্য এরই মধ্যে সুস্থ হয়ে অনুশীলনে ফিরেছেন।

সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারাচ্ছেন হাজারো মানুষ। এখন পর্যন্ত সারা বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছয় লাখ ৭০ হাজার ৫২২। এ মধ্যে মারা গেছেন ৩০ হাজার ৯৫১ জন। করোনার দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশও। গতকাল শনিবার পর্যন্ত আইইডিসিআরের তথ্যমতে, বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৪৮ এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচজনে।