১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সকাল ১০:১১

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

জালিয়াতি মামলায় ব্রাহ্মণডুরা ইউপি চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কোর্ট রিপোর্টারঃ জন্মসনদ, চারিত্রিক সনদ ও নাগরিক সনদ জালিয়াতির মামলায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ১১নং ব্রাহ্মণডুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসেইন মুহাম্মদ আদিল জজ মিয়াসহ ৩জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। এ মামলায় একজনকে আটক করা হয় ও অপর একজনকে জামিন দেয়া হয়।

আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) শুনানির পর আমলী আদালত ৮ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পবন কুমার বর্মণ এ আদেশ দেন।

এর আগে ব্রাহ্মণডুরা ইউনিয়নের বাসিন্দা ফখরুদ্দীন আহমেদ সাজিব হবিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিষ্রেট আদালতে জন্মসনদ, চারিত্রিক সনদ ও নাগরিক সনদ জালিয়াতির অভিযোগ এনে বি-বাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের আলিয়ারা গ্রামের সৈয়দ আহাম্মদের পুত্র মাওলানা নুর মোহাম্মদ ও চুনারুঘাট উপজেলার লতিফুর গ্রামের সৈয়দ ছৈয়দ মিয়ার পুত্র সৈয়দ ছাইদ মিয়া সাজুর নামে একটি সিআর মামলা দায়ের করেন।

বিজ্ঞ আদালত (সি,আর, মোকাদ্দমা নং ৩৮/২০২০) মামলাটি আমলে নিয়ে অধিকতর তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই হবিগঞ্জকে প্রেরণ করেন।

পিবিআই দীর্ঘ তদন্তের চেয়ারম্যান জজ মিয়াসহ আরও ২জন জড়িত থাকার সংশ্লিষ্টতা পাওয়ায় গত ২ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন (পিবিআই) তদন্ত কর্মকর্তা শাহ নেওয়াজ।

আদালত চার্জশিট আমলে নিয়ে চেয়ারম্যান জজ মিয়াসহ ৫ জনের বিরুদ্ধে সমন জারি করেন।

মঙ্গলবার (১৬ অক্টোবর) এ মামলায় ২জন হাজিরা দিলে মাওলানা আবু বকরকে জামিন প্রদান করেন ও মাওলানা আবু সাঈদকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অপর ৩ আসামী ব্রাহ্মণডুরা ইউপি চেয়ারম্যান হোসেইন মুহাম্মদ আদিল জজ মিয়া, উলুহর গ্রামের আলমগীর এবং বি-বাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার মাওলানা নুর মোহাম্মদ হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।