১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
রাত ৯:১৮

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

হবিগঞ্জ সিলেট বিরতিহীনে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, ভাড়া আদায় বেশী

হবিগঞ্জ সিলেট বিরতিহীন বাসে মানা হচ্ছে না সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি, কিন্তু সাধারণ যাত্রীদের কাছ থেকে ভাড়া আদায় করা হচ্ছে ৬০% বেশী হিসেবে। প্র‍তিবাদ করলে গাড়ীর স্টাফরা আরো বিরূপ আচরণ করে সাধারণ মানুষের সাথে।

করোনার কালীন সময়ে সরকার গাড়ীী প্রতিটি আসনে ১জন করে যাত্রী বসবে এবং সেই শর্তে ৬০% ভাড়া বৃদ্ধি করা হয়। কিন্তু হবিগঞ্জ সিলেট বিরতিহীন এসবের তোয়াক্কা না করে নিজেদের ইচ্ছেমত যাত্রী বসাচ্ছে এবং বেশী ভাড়া আদায় করছে।

সরেজমিন শুক্রবার (৪ জুন) দেখা যায়, শায়েস্তাগঞ্জ থেকে হবিগঞ্জে আসার পথে প্রতিটি সিটে ২জন করে যাত্রী বসা এবং ভাড়া আদায় করা হচ্ছে ২০টাকার স্থলে ৩০টাকা করে। এসময় যাত্রীরা প্রতিবাদ করলে যাত্রীদের সাথে বাসের সুপারভাইজারের তুমুল ঝগড়াঝাটি হয়। যাত্রীরা অভিযোগ করেন, বিরতিহীন বাসের স্টাফরা ইচ্ছেমত প্রতিসিটে ২জন করে বসিয়ে ৬০% ভাড়া বেশী আদায় করছে, কোন প্রতিবাদ করতে গেলে তারা বিরুপ আচরণ করে।

হবিগঞ্জ জেলা বাস-মিনিবাস পরিবহন শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মোঃ সজিব আলীর সাথে কথা বললে তিনি জানান, আমরা এব্যাপারে কঠোর নির্দেশনা দিয়েছে, কেউ যদি অমান্য করে তাহলে তাকে লাইন থেকে বহিষ্কার করা হবে। ইতিমধ্যে ১জনকে বহিষ্কার করা হয়েছে।