26.9 C
Habiganj
সোমবার, ২৩ মে ২০২২

হবিগঞ্জে দিন দিন বাড়ছে বেপরোয়া মোটরসাইকেল আরোহী, নজর নেই প্রসাশনের

হবিগঞ্জে দিন দিন বাড়ছে বেপরোয়া মোটরসাইকেল আরোহী, নজর নেই প্রসাশনের

হবিগঞ্জ শহরে লাইসেন্স বিহীন মোটরসাইকেলের বেপরোয়া চলাচলে জনমনে আতংক বিরাজ করেছে। দিন-দুপুরে বৈধ-অবৈধ মোটরসাইকেল নিয়ে একদল বখাটে শহরে বেপরোয়াভাবে চলাচল করছে। এসব চালকদের অধিকাংশেরই ড্রাইভিং লাইসেন্স নেই এবং মোটরসাইকেলেরও ঠিকঠাক কাগজপত্র নেই। এছাড়া প্রায় সময়ই স্কুল কলেজের কম বয়সী শিক্ষার্থীরাও মোটরসাইকেল নিয়ে রাস্তায় বেরিয়ে পড়ে এবং মোটরসাইকেলে এক্সা সাইলেঞ্চার লাগানো থাকে যার ফলে শব্দ দুষণ ঘটছে।

বিকেলে শহরের বাণিজ্যিক এলাকার সামনে স্ত্রী ও শিশু সন্তানকে নিয়ে রিকশার অপেক্ষায় এক ভদ্র লোক দাড়িয়ে ছিলেন। হঠাৎ একটি মোটরসাইকেল খুব কাছাকাছি এসে আচমকাই উচ্চ আওয়াজে হর্ন বাজালে আতকে ওঠে সাথে থাকা শিশু। বিষয়টি নিয়ে ওই লোকের সাথে মোটরসাইকেল আরোহীর কথা কাটাকাটি হয়।

এই দৃশ্য শুধু শহরের বাণিজ্যিক এলাকাতেই নয়, সারা হবিগঞ্জ শহর জুড়েই বিরাজমান। এই বেপরোয়া মোটরসাইকেলের জন্য রাস্তায় চলাফেরা করতে গিয়ে অনেক সময় পথচারী আর মোটরসাইকেল চালকদের বাকবিতন্ডা লক্ষ করা যায়। নামে বেনামে মোটরসাইকেল কিনে উঠতি বয়সের ছেলেরা বেপরোয়া হয়ে উঠেছে অনেক অভিবাকের অজান্তে তারা বেপোরোয়া ভাবে মোটরসাইকেল চালাচ্ছে। নিয়ম নীতির তোয়াক্কা না করে চালাচ্ছে বাইক, যার কারণে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। দিনদিন এর গতি বৃদ্ধি পাচ্ছে। এদের নিয়ন্ত্রনে করারও বা দেখার কেউ নেই!

এদিকে, ট্রাফিক পুলিশ কিছু অবৈধ বাইক ওয়ালাকে ধরলেও আড়ালে রয়ে যায় বেশির ভাগ অবৈধ মোটরসাইকেল। ধীরে ধীরে বাড়তে শুরু করেছে এই অবৈধ মটর সাইকেলের সংখ্যা। এভাবে প্রতিনিয়ত অবৈধ মোটরসাইকেল বাড়তে থাকলে এবং নীয়ম নীতির তোয়ক্কা না করে চালালে দূর্ঘটনার সংখ্যা দিন দিন বাড়তে থাকবে।

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে।
ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

আমাদের সাথে থাকুন

44,536FansLike
54,367FollowersFollow
4,359FollowersFollow
5,632SubscribersSubscribe

ক্যালেন্ডার