৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
দুপুর ১:৪৫

জনপ্রিয় ৫ সংবাদ

আরো কিছু সংবাদ

বেকসুর খালাস পেলেন সিলেটের আলোচিত নাম রাগীব আলী ও তার ছেলে

দৈনিক সিলেটের ডাক পত্রিকা প্রকাশ সংক্রান্ত মামলায় বেকসুর খালাস পেয়েছেন পত্রিকাটির সম্পাদকমন্ডলীর সভাপতি ও প্রকাশক রাগীব আলী ও সম্পাদক আব্দুল হাই।

বুধবার (৫ফেব্রুয়ারি) সিলেটের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালত-এর বিচারক মো. শরীফ উদ্দীন এই আদেশ দেন।

ওই মামলায় ২০১৭ সালের ৯ মার্চ দৈনিক সিলেটের ডাক-এর সম্পাদকমন্ডলীর সভাপতি দেশের শিল্পপতি রাগীব আলী ও পত্রিকার সম্পাদক তাঁর ছেলে আব্দুল হাইকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছিলেন আদালত। এর পর এ সাজা ও দন্ডাদেশের বিরুদ্ধে আপীল করেন আসামী পক্ষ।

মামলা সূত্রে জানা যায়, ভূমি সংক্রান্ত দুটি মামলায় ২০১৬ সালের ১০ আগস্ট সিলেটের আদালত রাগীব আলী ও তাঁর ছেলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ওই সময়ে চিকিৎসা নিতে ভারতে যান রাগীব আলী ও আব্দুল হাই। গ্রেফতারি পরওয়ানা নিয়ে দেশের বাইরে অবস্থানকালে রাগীব আলী ও তাঁর ছেলে ‘দৈনিক সিলেটের ডাক’ পত্রিকা প্রকাশ করেন। পত্রিকায় রাগীব আলীর নাম প্রকাশক ও তাঁর ছেলে আব্দুল হাইয়ের নাম সম্পাদক হিসেবে ছাপা হয়।

গ্রেফতারি পরওয়ানাভুক্ত হওয়ার পর বিদেশে থাকাবস্থায় পত্রিকা সম্পাদনার দায়িত্ব পালন করে প্রকাশক রাগীব আলী ও সম্পাদক আব্দুল হাই পাঠকদের সাথে প্রতারণা করেছেন এমন অভিযোগে ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর সিলেট মহানগরীর উপশহরের বাসিন্দা গিয়াস উদ্দিন তালুকদার আদালতে একটি মামলা দায়ের করেন।

পরের বছরের ৯ মার্চ মামলার রায় ঘোষণা করা হয়। ২০১৭ সালের ৯ মার্চ ওই মামলার রায় ঘোষণা করেন আদালত। এ রায়ের বিরুদ্ধে আপীল করেন রাগীব আলী ও আব্দুল হাই। পত্রিকা প্রকাশ সংক্রান্ত মামলাসহ তিনটি মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়ে ২০১৭ সালের ২৯ অক্টোবর কারাগার থেকে মুক্তি লাভ করেন রাগীব আলী ও আব্দুল হাই।

এরপর রায়ের বিরুদ্ধে আইনি লড়াই চালিয়ে যাচ্ছিলেন আসামীপক্ষ।

বুধবার ওই মামলায় আসামী শিল্পপতি রাগীব আলী ও আব্দুল হাইকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি মো. নওশাদ আহমদ চৌধুরী এবং আসামী পক্ষে ছিলেন এডভোকেট ময়নুল ইসলাম।