25.2 C
Habiganj
১৩ এপ্রিল (মঙ্গলবার) ২০২১ খ্রিষ্টাব্দ
হোমঅপরাধআজমিরীগঞ্জে ঝাটকা মাছ বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান ও অর্থদণ্ড প্রদান

আজমিরীগঞ্জে ঝাটকা মাছ বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান ও অর্থদণ্ড প্রদান

হবিগঞ্জের আজমিরিগঞ্জ উপজেলার কাকাইলছেওয়ে ঝাটকা ( ইলিশ) মাছ বিক্রি করার অপরাধে এক বিক্রেতাকে ১ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খাঁনের ভ্রাম্যমাণ আদালত।

একই সময় ১৭ কেজি ঝাটকা ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত ঝাটকা একই এলাকার সৌলরী এতিমখানায় এতিমদের জন্য হস্তান্তর করা হয়েছে।

আইন অনুযায়ী ছোট ইলিশ মাছ অর্থাৎ ৮ ইঞ্চির কম ঝাটকা মাছ নদী থেকে আহরণ ও বাজারজাতকরণ সম্পূর্ণ নিষিদ্ধ। এ নিয়মের তোয়াক্কা না করে কতিপয় অসাধু জেলে নদী থেকে নিষিদ্ধ কারেন্ট জালের মাধ্যমে ঝাটকা ( ইলিশ) মাছ নিধন করে আসছে।

অবৈধ ঝাটকা মাছ নদী থেকে সংগ্রহ করে সেগুলো তারা বাজারে বিক্রি করে। খবর পেয়ে, অভিযানে নামেন উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁন। অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা আনিছুর রহমান।

আজ সোমবার সকাল অনুমানিক সাড়ে ৮ টায় আজমিরীগঞ্জের কাকাইলছেও চৌধুরীবাজারস্হ মাছ বাজারে সরকারি নির্দেশনা না মেনে ঝাটকা (ইলিশ) বিক্রি করার দায়ে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ অনুসারে একই এলাকার রসুলপুর গ্রামের বাসিন্দা ও মাছ বিক্রেতা মোঃ মালেক মিয়ার পুত্র মোঃ শাহিন মিয়াকে নগদ ১ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খাঁন। অভিযান শেষে মৎস্য রক্ষায় এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি সাংবাদিকদের জানান।

সম্পর্কিত সংবাদ

প্রিয় পাঠক

আপনার আশেপাশের যে কোন সমস্যার কথা আমাদেরকে লিখে পাঠান। এলাকার সম্ভাবনার কথা, মাদক, দুর্নীতি, অনিয়ম আর সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যসহ পাঠিয়ে দিন আমাদের ই-মেইলে। ই-মেইলঃ habiganjnews24@hotmail.com

95,640FansLike
1,432FollowersFollow
2,458FollowersFollow
2,145SubscribersSubscribe

সর্বশেষ সংবাদ